শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:৫৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

সব মসজিদ খুলে দিচ্ছে কাতার

amarsurma.com

আমার সুরমা ডটকম ডেস্ক:

দেশের সব মসজিদ খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে মধ্যপ্রাচ্যের দেশ কাতার। দৈনিক পাঁচ ওয়াক্তসহ জুমার নামাজ আদায়ের জন্য সব মসজিদ পুনরায় খুলে দেয়ার প্রস্তুতি নেওয়া হচ্ছে।
কাতারের সংকট ব্যবস্থাপনা বিষয়ক শীর্ষ কমিটি এক বিবৃতিতে জানিয়েছে, আগামী ১ সেপ্টেম্বর থেকে কাতারের সব মসজিদ নামাজ আদায়ের জন্য খুলে দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। শুধু কাতার নয় করোনা মহামারির কারণে বিভিন্ন দেশে মসজিদ, মন্দির, গির্জাসহ বিভিন্ন উপসনালয় বন্ধ রাখা হয়েছে। বিশ্বজুড়ে করোনার বিস্তাররোধ করতে জনসমাগম ঘটে এমন সব কিছুতেই নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।
এদিকে কাতার সরকার বলছে, দেশজুড়ে কড়াকড়ি ধীরে ধীরে তুলে নেয়া হবে। করোনার সংক্রমণ কিছুটা কমতে থাকায় এমন পদক্ষেপ নেয়া হচ্ছে। গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশে প্রথম করোনার উপস্থিতি ধরা পড়ে। তারও অনেক পরে কাতারে এই ভাইরাসের প্রথম সংক্রমণ নিশ্চিত নয়। এখন পর্যন্ত বিশ্বের দুই শতাধিক দেশ ও অঞ্চলে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে। তবে করোনা সংক্রমণ ও মৃত্যুতে এখন পর্যন্ত সব দেশকে ছাড়িয়ে গেছে যুক্তরাষ্ট্র। দেশটির সবগুলো অঙ্গরাজ্যেই হানা দিয়েছে প্রাণঘাতী এই ভাইরাস।

সূত্র: রয়টার্স

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: