রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:০৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

সাংবাদিককে হত্যার হুমকির প্রতিবাদে সুনামগঞ্জে মানববন্ধন

amarsurma.com

আমার সুরমা ডটকম:

হাওরের বাঁধ দুর্নীতি ও অনিয়মের সংবাদ প্রকাশ করা ও দুর্নীতির তথ্য তুলে ধরায় হাওর বাঁচাও আন্দোলনে জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক, জাতীয় পত্রিকা দৈনিক খোলাকাগজ ও আরটিভির সুনামগঞ্জ জেলা প্রতিনিধি শহীদনূর আহমেদকে প্রাণনাশের হুমকির প্রতিবাদে মানববন্ধন করেছে হাওর অঞ্চলের কৃষক সংগঠন হাওর বাঁচাও আন্দোলন।
বুধবার দুপুর ২টায় শহরের ট্রাফিক পয়েন্টে এই মানববন্ধনে বক্তারা হুমকি প্রদানকারী ছাত্রলীগ নেতা নাইম আহমেদ ও যুবলীগ নেতা মতিউরকে গ্রেফতারের দাবি জানান। দলীয়ভাবে গুরুত্বপূর্ণ পদপদবী থাকায় দলের ভাবমূর্তির স্বার্থে হুমকি প্রদানকারী দুই নেতাকে সংগঠন থেকে বহিষ্কার করার দাবি করা হয় মানববন্ধন। ভুক্তভোগী সাংবাদিকের নিরাপত্তা দিয়ে হুমিক প্রদানকারীদের পেছনের সিন্ডিকেট চক্রকে সনাক্ত করে আইনের আওতায় আনার দাবি জানান জেলার এই কৃষক সংগঠনের নেতৃবৃন্দ।
হাওর বাঁচাও আন্দোলন সুনামগঞ্জ জেলা কমিটির সহ-সভাপতি আলী হায়দারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ওবায়দুল হক মিলনের সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন হাওর বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি চিত্তরঞ্জন তালুকদার, সুখেন্দু সেন, সাধারণ সম্পাদক বিজন সেন রায়, যুগ্ম সম্পাদক সালেহিন চৌধুরী শুভ, সাংগঠনিক সম্পাদক একে কুদরত পাশা, দপ্তর সম্পাদক প্রভাষক দুলাল মিয়া, সাবেক সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন প্রমুখ।
বক্তব্য রাখেন হাওর বাঁচাও আন্দোলন সুনামগঞ্জ জেলা কমিটির সহ-সভাপতি আলী নুর, প্রচার সম্পাদক তৈয়বুর রহমান, চন্দন রায়, সদর উপজেলা কমিটির সভাপতি স্বপন কুমার দাস, হাওর বাঁচাও আন্দোলন শান্তিগঞ্জ উপজেলা কমিটির সাধারণ সম্পাদক আবু সইদ, যুগ্ম সম্পাদক জিয়াউর রহমান, বাঁধ বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম, সদর উপজেলা কমিটির যুগ্ম সম্পাদক আল আমিন, মহিম তালুকদার, দোয়ারা বাজার উপজেলার মিজানুর রহমান, শিমুলবাঁক ইউপির সভাপতি জাহাঙ্গীর আলম প্রমুখ।
উপস্থিত ছিলেন হাওর বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক আনোয়ারুল হক, জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক ভূক্তভোগী সাংবাদিক শহীদনুর আহমেদ, অর্থ সম্পাদক মেরাজুল হক, বাঁধ বিষয়ক সম্পাদক মমিনুল হক, দপ্তর সম্পাদক অরুন চন্দ্র দেব, তথ্য ও গবেষণা সম্পাদক বিমল বনিক, সদস্য মখলিস মিয়া, শরীফ আহমেদ, কৃষক নেতা নজরুল ইসলাম, ফারুক মিয়া, আমিন উদ্দিন, কাহার মিয়া প্রমুখ।
উল্লেখ্য, বাঁধ ভেঙ্গে সুনামগঞ্জে হাওর তলিয়ে যাওয়ার পর থেকে হাওরের বাঁধ নির্মাণে থাকা সিন্ডিকেট ও দুর্নীতির বিরুদ্ধে সংবাদ প্রকাশ করে আসছিলেন আরটিভির সুনামগঞ্জ প্রতিনিধি শহীদনূর আহমেদ। গত ১১ ও ১২ এপ্রিল সাংবাদিক শহীদনূরের মুটোফোনের মাধ্যমে প্রাণনাশের হুমকি প্রদান করেন শান্তিগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাইম আহমেদ, উপজেলা যুবলীগের উপ-প্রচার সম্পাদক মতিউর রহমানসহ অজ্ঞাত ব্যক্তি। এই ঘটনায় নিরাপত্তা চেয়ে সুনামগঞ্জ সদর থানায় সাধারণ ডায়েরি করেছেন ভুক্তভোগী এই সাংবাদিক।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: