সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:৩৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সুনামগঞ্জের যুবক রশিদ মিয়া চট্টগ্রাম-১০ আসনের উপ-নির্বাচনে বৈধ প্রার্থী

সুনামগঞ্জের যুবক রশিদ মিয়া চট্টগ্রাম-১০ আসনের উপ-নির্বাচনে বৈধ প্রার্থী

amarsurma.com
সুনামগঞ্জের যুবক রশিদ মিয়া চট্টগ্রাম-১০ আসনের উপ-নির্বাচনে বৈধ প্রার্থী

আমার সুরমা ডটকম:

সকল সংশয় দূর করে অবশেষে বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের মনোনীত প্রার্থী মোঃ রশিদ মিয়ার মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করেছে নির্বাচন কমিশন। বৃহস্পতিবার (৬ জুলাই) চট্টগ্রাম-১০ আসনের উপনির্বাচনে প্রার্থীদের জমা দেওয়া মনোনয়ন ফরম যাচাই-বাছাই শেষে স্বতন্ত্র দুই প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়। বাকি চার প্রার্থীর মনোয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।
মনোনয়ন বাতিল হওয়া দুই প্রার্থী হলেন মোহাম্মদ আরমান আলী ও মনজুরুল ইসলাম ভূঁইয়া। তারা দুজন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছিলেন।
রির্টানিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, ‘মনোয়নপত্র যাচাই-বাছাইকালে দুই স্বতন্ত্র প্রার্থীর দেওয়া সমর্থন সূচক এক শতাংশ ভোটারের স্বাক্ষরের মিল পাওয়া যায়নি। এ ঘটনায় দুই প্রার্থীর মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে।’
তিনি বলেন, ‘মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা চাইলে আপিল করতে পারবেন। আগামীকাল থেকে ৯ জুলাই পর্যন্ত আপিল করা যাবে। আপিলের নিষ্পত্তি হবে ১০ ও ১১ জুলাই।’
চট্টগ্রাম সিটি করপোরেশনের ৮নং শুলকবহর, ১১নং দক্ষিণ কাট্টলী, ১২নং সরাইপাড়া, ১৩নং পাহাড়তলী, ১৪নং লালখান বাজার, ২৪নং উত্তর আগ্রাবাদ, ২৫নং রামপুর ও ২৬নং উত্তর হালিশহর ওয়ার্ড নিয়ে চট্টগ্রাম-১০ আসন গঠিত।
এই আসনের নির্বাচিত সংসদ সদস্য ডা. আফছারুল আমিন গত ২ জুন মারা যাওয়ার পর ৩ জুলাই উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী আজ মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়।
মনোয়নপত্র বৈধ ঘোষণা করা প্রার্থীরা হলেন আওয়ামী লীগের প্রার্থী মো. মহিউদ্দিন বাচ্চু, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের প্রার্থী রশিদ মিয়া, জাতীয় পার্টির প্রার্থী মো. সামসুল আলম ও তৃণমূল বিএনপির প্রার্থী দীপক কুমার পালিত। ৩০ জুলাই এই আসনে ভোটগ্রহণ করবে নির্বাচন কমিশন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: