শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৫৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সুনামগঞ্জ সদর হাসপাতালে জনবল ও নতুন ভবন চালুর দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

সুনামগঞ্জ সদর হাসপাতালে জনবল ও নতুন ভবন চালুর দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

amarsurma.com

স্টাফ রিপোর্টার সুনামগঞ্জ:
সুনামগঞ্জে ২৫০ শয্যা হাসপাতালের নতুন ভবনের নির্মাণ কাজ শেষ হলেও এখনও চালু না হওয়ার প্রতিবাদে এবং দ্রুত নতুন ভবনটি চালুর দাবিতে এলাকাবাসীর উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
শনিবার দুপুরে সুনামগঞ্জ সদর হাসপাতালের সামনে এলাকাবাসীর উদ্যোগে ঘন্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্টিত হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা জাসদের সাধারণ সম্পাদক এনাম চৌধুরী, পৌর কৃষকলীগনেতা হুমায়ুন কবির, জেলা সেবক এর সাধারণ সম্পাদক মোজাহিদুল ইসলাম মজনু, শিক্ষনুরাগী ও স্মৃতি পরিষদের সভাপতি আবু সাইদসহ স্থানীয় বাসিন্দারা।
মানববন্ধনে বক্তারা বলেন, সুনামগঞ্জ ২৫০ শয্যার হাসপতালের নতুন নির্মিত ৭ তলা ভবনটি দীর্ঘ দুই বছর আগে কাজ শেষ হলেও এখনও পর্যন্ত ভবনটি উদ্বোধন হচ্ছেনা, যার ফলে জরাঝীর্ণ পুরাতন ভবটিতে সেবা নিতে আসা রোগীদের জায়গা সংকট,পর্যাপ্ত চিকিৎসা সেবাসহ নানা সংকটে পড়তে হয়। রোগীদের মেঝেতে কখনও বারান্দায় রাত কাটাতে হয়।
বক্তারা বলেন, নতুন ভবনটি চালু হলে পর্যাপ্ত চিকিৎসক, নার্স ও জায়গা সংকট অনেকটা সমাধান হবে যাতে করে হাওর এলাকার মানুষদের চিকিৎসা সেবার সমস্যা সমাধান হবে। তাই দ্রুত সুনামগঞ্জ সদর হাসপাতালের নতুন নির্মিত ভবনটি চালু করা দাবি জানান বক্তারা।
এ ব্যাপারে আবাসিক মেডিকেল অফিসার ডা: রফিকুল ইসলাম জানান, নতুন নির্মিত ৭ তলা ভবনটি চালু করতে অনেক জনবল ও যন্ত্রপাতির প্রয়োজন। জনবল,যন্ত্রপাতি এবং নতুন ভবন চালু করার জন্য আমি ও আমার স্যার মন্ত্রী মহোদয়, এমপি মহোদয় ও জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ মতিউর রহমান স্যারের সাথে কথা বলেছি। উনারা আশ^স্থ করে বলেছেন, ২০১৯ সালের মধ্যেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্স এর মাধ্যমে চালু করা হবে।
এ ব্যাপারে সিভিল সার্জন ডা: আশুতোষ দাস জানান, নতুন ভবনটি চালু করার জন্য আমরা বার বার জনপ্রতিনিধিদের কাছে যাচ্ছি। ২৫০ শয্যার হাসপাতালে দীর্ঘদিন যাবৎ ডাক্তার এবং সেবিকা সংকটের কারণে আমরা শতভাগ স্বাস্থ্যসেবা দিতে পারছি না। সবার আগে লোকবল ও যন্ত্রপাতি প্রয়োজন। আমরাও আপ্রাণ চেষ্টা করছি শূন্য পদ গুলো পূরণ করে নতুন ভবন চালু করার জন্য। শুধু আমাদের চেষ্টা করলে তো হবে না। তার জন্য বর্তমান সরকারের মন্ত্রী ও এমপি মহোদয়ের মতামতের ভিত্তিতে চালু করা হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: