বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১২:৪৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক: অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৭৯৮-৬৭৬৩০১
‘ভোট কেন্দ্রে যেতে পারবে কিনা তা নিয়ে জনগণের মধ্যে শঙ্কা রয়েছে’

‘ভোট কেন্দ্রে যেতে পারবে কিনা তা নিয়ে জনগণের মধ্যে শঙ্কা রয়েছে’

22_4আমার সুরমা ডটকম : সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সাধারণ সম্পাদক বদিউল আলম মজুমদার বলেছেন, পৌরসভা নির্বাচন যে পদ্ধতিতে হচ্ছে এটি গ্রহণযোগ্য নয়। দলীয় প্রতীকে মেয়র আর সাধারণ প্রতীকে কাউন্সিলর এক নির্বাচনে দুই নিয়ম থাকতে পারে না। এতে করে নির্বাচনে জটিলতা বাড়বে। অতীতের নির্বাচনগুলোতে নির্বাচন কমিশন তাদের দায়িত্ব পালন করেনি। ভবিষ্যতে তাদের দায়িত্ব সঠিকভাবে পালন করবে এটা বলা দুরূহ। এ কারণে পৌরসভা নির্বাচন নিয়ে আশংকা থেকেই যায়।
স্থানীয় সরকার নির্বাচন দলীয় প্রতীকে হওয়ার ফলে সংঘাত বেড়ে যাবে। মনোনয়নবঞ্চিতদের মধ্যেও প্রতিহিংসার সৃষ্টি হবে। সরকার দলের মধ্যে এ সমস্যা বেশি তৈরি হবে। সরকার দলের নেতাকর্মীরা জানেন আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেলেই পাস করবেন। বর্তমানে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে জনগণের মধ্যে শঙ্কা রয়েছে তারা ভোট কেন্দ্রে যেতে পারবে কিনা। জনগণ যেন নির্ভয়ে ভোট কেন্দ্রে যেতে পারে সেদিকে নির্বাচন কমিশনকে বিশেষ নজর দিতে হবে। জনগণ ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে তাদের গণতন্ত্রের সুফল ভোগ করে।
আমাদের দেশের মানুষ ৫ই জানুয়ারি নির্বাচনের পর থেকে তাদের ভোটের অধিকার সঠিকভাবে প্রয়োগ করতে পারছেন না। কমিশন তড়িঘড়ি করে ৩০শে ডিসেম্বর পৌরসভা নির্বাচনের তারিখ চূড়ান্ত না করে আরেকটু সময় নিয়ে নির্বাচনের তারিখ ঘোষণা করলে নতুন ভোটাররা ভোট দেয়ার সুযোগ পেত বলে মন্তব্য করেন বদিউল আলম মজুমদার।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com