মঙ্গলবার, ২৫ Jun ২০২৪, ০২:৫৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক: অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৭৯৮-৬৭৬৩০১
‘আমি সরকারের রাষ্ট্রপতি নই, দেশের রাষ্ট্রপতি’

‘আমি সরকারের রাষ্ট্রপতি নই, দেশের রাষ্ট্রপতি’

32222_114003আমার সুরমা ডটকম : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, আমার অনেক সীমাবদ্ধতা রয়েছে। আমি ইচ্ছা করলেই কিছু করতে পারিনা। তবে আমি সরকারের রাষ্ট্রপতি নই, আমি দেশের রাষ্ট্রপতি। তিনি বলেন, সরকার দেশের আর্থসামাজিক উন্নয়ন নিশ্চিত করতে দেশব্যাপী শিক্ষা বিস্তার ও মানোন্নয়নে চেষ্টা চালিয়ে যাচ্ছে। মঙ্গলবার বিকেলে টাঙ্গাইলের ধনবাড়ি নবাব ইনস্টিটিউশনের একশ‘ বছর পূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, তৃণমূল পর্যায়ে শিক্ষা প্রসারে অবকাঠামো নির্মাণ ও সকলের জন্য মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে সরকার উপ-বৃত্তি প্রদান করছে। বছরের প্রথম দিনেই প্রাক-প্রাথমিক থেকে শুরু করে এসএসসি ও সমমানের ছাত্র-ছাত্রীদের হাতে বিনামূল্যে বই তুলে দিয়েছে। তিনি আরো বলেন, স্বাধীনভাবে বেঁচে থাকার জন্য আমাদের ও আমাদের পূর্বশূরীদের অনেক ত্যাগ ও রক্ত ঝড়াতে হয়েছে। তাই স্বাধীন দেশের নাগরিক হিসেবে আমাদের স্বপ্ন জয়ের ইচ্ছা থাকতে হবে। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন সাবেক খাদ্য মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি, জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক।
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সভামঞ্চে পৌঁছলে হাজার হাজার জনতা তাকে করতালি দিয়ে অভিনন্দন জানায়। অনুষ্ঠান শুরুতে টাঙ্গাইল জেলা শিল্পকলা একাডেমী ও আদিবাসীদের নৃত্যের মাধ্যমে রাষ্ট্রপতিকে বরণ করে নেয়া হয়। ৩টা ৫৩ মিনিট থেকে ৪টা ১২ মিনিট পর্যন্ত ১৯ মিনিট রাষ্ট্রপতি বক্তব্য রাখেন। তিনি আরো বলেন, আমার অনেক সীমাবদ্ধতা রয়েছে। আমি ইচ্ছা করলেই কিছু করতে পারি না। আমি সরকারের রাষ্ট্রপতি নই, আমি দেশের রাষ্ট্রপতি।
ধনবাড়ি নবাব ইনস্টিটিউশন পরিচালনা পরিষদের সভাপতি রফিকুল ইসলাম বাবুর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, অত্র শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মো. ছাইফুল ইসলাম। প্রাক্তন ছাত্রদের মধ্যে বক্তব্য রাখেন মীর ফারুক আহমেদ ও শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন। উল্লেখ্য, ১৯১০ সনে ধনবাড়ির জমিদার সৈয়দ নবাব আলী চৌধুরী অনুন্নত দরিদ্র এই জনপদের মানুষের শিক্ষা বিস্তারের জন্য এই ধনবাড়ি নবাব ইনষ্টিটিউট প্রতিষ্ঠা করেছেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com