বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১০:১৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক: অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৭৯৮-৬৭৬৩০১
লন্ডন টাইমস নিউজ বৃক্ষরোপনে এগিয়ে আসায় আমরা উৎসাহবোধ করছি: বৃক্ষপ্রেমিক আফতাব চৌধুরী

লন্ডন টাইমস নিউজ বৃক্ষরোপনে এগিয়ে আসায় আমরা উৎসাহবোধ করছি: বৃক্ষপ্রেমিক আফতাব চৌধুরী

আমার সুরমা ডটকমব্রিটেনের বৃহত্তম অনলাইন পোর্টাল লন্ডন টাইমস নিউজ-এর উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালিত হয়। লন্ডন টাইমস নিউজ-এর বিশেষ প্রতিনিধি গীতিকার কবি নাজমুল ইসলাম মকবুলের সভাপতিত্বে বৃক্ষরোপন পূর্ববর্তী আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রবীণ সাংবাদিক কলামিস্ট বৃক্ষপ্রেমিক আফতাব চৌধুরী। বক্তব্যে তিনি বলেন, নির্বিচারে গাছকাটা, যত্রতত্র শিল্প প্রতিষ্ঠান স্থাপন ও বর্জ ফেলা, ব্যাপকহারে পারমাণবিক স্থাপনাসহ বিভিন্ন কারনে আজ সারা পৃথিবীতে তাপমাত্রা অস্বাভাবিকভাবে বেড়ে গেছে। তাই পরিবেশ দূষণ বন্ধ করতে হলে সকলকে সচেতন হতে হবে। নির্মল পরিবেশে মনপ্রাণ উজাড় করে নিঃশ্বাস নিতে চাইলে বেশি বেশি করে বৃক্ষরোপন করতে হবে। ফলজ ও ঔষধী গাছ বেশি করে লাগাতে হবে এবং বৃক্ষরোপনকে সামাজিক আন্দোলনে রূপ দিতে হবে। নির্বিচারে বৃক্ষনিধন, পাহাড় কাটা ও বন বাদাড় উজাড় বন্ধ করতে হবে। তিনি আরও বলেন, বৃক্ষরোপণে মিডিয়া কর্মীদের আরও এগিয়ে আসা প্রয়োজন। এক্ষেত্রে লন্ডন টাইমস নিউজ পরিবার বৃক্ষরোপনে এগিয়ে আসায় আমরা আরও উৎসাহবোধ করছি। শফিক আহমদ পিয়ারের পরিচালনায় মঙ্গলবার বিশ্বনাথে আয়োজিত অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য রাখেন লন্ডন টাইমস নিউজ-এর ধর্মীয় বিভাগের সম্পাদক, সিলেট লেখক ফোরামের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কবি মাওলানা সিরাজুল ইসলাম সা’দ। বক্তব্যে তিনি বলেন, শুধু বৃক্ষরোপন করলেই হবে না এর পরিচর্যাও করতে হবে। এ ব্যাপারে সামাজিক সাংস্কৃতিক সংগঠনগুলোকেও সচেতনতা বাড়াতে এগিয়ে আসতে হবে।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন শেখ ফজিলাতুন্নেছা ফাজিল মাদরাসার ভাইস প্রিন্সিপাল বিটিভির ভাষ্যকার মাওলানা আহমদ আলী হেলালী, মর্নিংস্টার একাডেমির পরিচালক কাজী মাওলানা আব্দুল ওয়াদুদ, মিয়ার বাজার আলিম মাদরাসার ভাইস প্রিন্সিপাল কবি মাওলানা পিয়ার মাহমুদ, শহীদ গুলজারে আলম ক্যাডেট মাদরাসার চেয়ারম্যান উপাধ্যক্ষ মাওলানা মোঃ আখতার আলী, এম.ডি মোঃ ফয়জুল ইসলাম তালুকদার, মাসিক অভিযাত্রিক সম্পাদক কবি রফীকুল ইসলাম মুবীন, লার্নিং পয়েন্টের প্রতিষ্ঠাতা পরিচালক মোঃ মঈন উদ্দিন, সংগঠক হাফিজ মোঃ আরব খান, বিশ্বনাথ পুরান বাজার বণিক কল্যাণ সমিতির ট্রেজারার মাওলানা আকমল হোসেন, বাংলাদেশ জুয়েলারী সমিতি বিশ্বনাথ উপজেলা শাখার সাধারণ সম্পাদক তাজ উদ্দিন বাবুল, বড়তলা দাখিল মাদরাসার সিনিয়র শিক্ষক তৌফিক চৌধুরী।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com