বুধবার, ১৯ Jun ২০২৪, ০৮:৩৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক: অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৭৯৮-৬৭৬৩০১
রূপকথার আলাদিনের শহর বাস্তবে তৈরি করছে দুবাই

রূপকথার আলাদিনের শহর বাস্তবে তৈরি করছে দুবাই

dubai-300x225আমার সুরমা ডটকম ডেক্স : আলো ঝলমলে শহর। পাথরের রাস্তা। রহস্যময় গলি। হুরিপরিদের নাচ। দামী সুরা, হিরে-জহরত। হইহুল্লোড়। সুখের যেন চিরস্থায়ী বন্দোবস্ত। আরব্য রূপকথাতেই তো এই সব পেয়ে এসেছি বরাবর। আর আলাদিনের গল্প। কিশোর মনকে তো বটেই, নাড়া দেয় সব বয়সকেই। রূপকথা আবার সত্যি হয় নাকি! আরব্য উপন্যাস পড়ে আর সেই স্বপ্নের শহর মনে মনে সাজাতে হবে না। গাঁটের কী খরচ করলেই পৌঁছে যাওয়া যাবে আলাদিনের শহরে। সে রকমই ব্যবস্থা করছে দুবাই।

দুবাই মানেই অর্থ, প্রাচুর্য। ধনকুবেরদের দেশ। এহেন দুবাই এবার তামাম দুনিয়াকে চমকে দিতে চলেছে ‘আলাদিন সিটি’ তৈরি করে। ৪ হাজার একর কমপ্লেক্সে থাকবে এমন সব টাওয়ার, যা দেখলেই মনে পড়ে যাবে আলাদিনের আশ্চর্য প্রদীপ ও সিনবাদ, দ্য সেইলরের কথা। দুবাই প্রশাসন সূত্রে জানা গেছে, সব মিলিয়ে ৬টি টাওয়ার থাকবে। এর মধ্যে কিছু টাওয়ার তৈরি করা হবে আলাদিনের প্রদীপের মতো। প্রত্যেকটি টাওয়ারের যোগাযোগ রক্ষা করবে শীতাতপ নিয়ন্ত্রিত ব্রিজ। সেই ব্রিজটি এমন প্রযুক্তিতে তৈরি করা হবে, যাতে চাপলে মনে হবে আলাদিনের সেই ম্যাজিক কার্পেটে চেপে আপনি উড়ে যাচ্ছেন।

আগামী বছরই এই আশ্চর্য শহর তৈরির কাজে হাত দিচ্ছে দুবাই মিউনিসিপ্যালিটি, জানিয়েছেন পুরসভার ডিরেক্টর জেনারেল হুসেন নাসের লুতাহ। প্রত্যেকটি টাওয়ার হবে ২৬ থেকে ৩৪ তলার। থাকবে অনেক অফিস, অত্যাধুনিক হোটেল এবং ৯০০টি গাড়ি রাখার পার্কিং এরিয়া। এছাড়াও ১ লাখ ৬০ হাজার মানুষ বসবাস করতে পারবেন ওই ‘আশ্চর্য’ শহরে।।২০১৮ সালের মধ্যে আলাদিন সিটি গড়ার কাজ সম্পূর্ণ হয়ে যাবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com