শুক্রবার, ১২ Jul ২০২৪, ১০:৫৬ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক: অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৭৯৮-৬৭৬৩০১
ধাওয়া-পাল্টা ধাওয়ার মধ্য দিয়ে ৪৪তম শাহাদাৎ দিবসে শোকর‌্যালী, আলোচনা সভা অনুষ্ঠিত

ধাওয়া-পাল্টা ধাওয়ার মধ্য দিয়ে ৪৪তম শাহাদাৎ দিবসে শোকর‌্যালী, আলোচনা সভা অনুষ্ঠিত

amarsurma.com

স্টাফ রিপোর্টার সুনামগঞ্জ:
ভয়াবহ ১৫ই আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে কালো ব্যজ ধারন করে শোকর‌্যালী, আলোজনা সভাসহ সুনামগঞ্জ কালেক্টরেট চত্বরে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকে অস্থায়ীভাবে স্থাপিত জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন পরিকল্পনা মন্ত্রী এম. এ. মান্নানসহ জেলা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা, যুবলীগ, শ্রমিকলীগ কৃষকলীগসহ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দরা।
এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, জেলা প্রশাসক সুনামগঞ্জ মোহাম্মদ আব্দুল আহাদ, পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান (বিপিএম), স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোহাম্মদ এমরান হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ হারুন অর রশীদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শরীফুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এড. শফিকুল ইসলাম, যুগ্ম সাধারন সম্পাদক হায়দার চৌধুরী লিটন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল কালাম, জেলা আওয়ামীলীগ নেতা এড. মতিউর রহমান পীর, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শংকর চন্দ্র দাস, মানব বিষয়ক সম্পাদক সীতেশ তালুকদার মঞ্জু, শ্রম বিষয়ক সম্পাদক এড.আজাদুল ইসলাম রতন, আওয়ামী লীগ নেতা ও জেলা আইনজীবি সমিতির সভাপতি এড. মোঃ চানঁ মিয়া, এড. নজরুল ইসলাম, জেলা যুবলীগের সিনিয়ির যুগ্ম আহবায়ক আসাদুজ্জামান সেন্টু, যুগ্ম আহবায়ক খন্দকার মঞ্জুর আহমদ, সিনিয়র সদস্য ও সুনামগঞ্জ পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র নুরুল ইসলাম বজলু, সবুজ কান্তি দাস, যথীন্দ্র মোহন দাস, এড. মিজানুর রহমান, জেলা শ্রমিক লীগের সভাপতি মোঃ সেলিম আহমদ, জেলা তরুণলীগের সভাপতি নাজমুল হুদা বকুল, সদর উপজেলা যুবলীগের সভাপতি এহসান আহমেদ উজ্জল, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক জবের আহমদ অপু, যুগ্ম সাধারন সম্পাদক এড.বোরহান উদ্দিন, জেলা যুব শ্রমিকলীগের সভাপতি মোঃ মাহতাব উদ্দিন তালুকদার, সাধারন সম্পাদক একে মিলন আহমদ ও জেলা ছাত্রলীগের সভাপতি দিপংঙ্কর কান্তি দেসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতি ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দরা।
এদিকে বৃহস্পতিবার দুপুর ১২টায় সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ নুরুল হুদা মুকুটের নেতৃত্বে শহরের রজিম বিপণীস্থা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে থেকে একটি শোকর‌্যালী বের হয়ে থানার সামনে আসার পর কিছু দুস্কৃতিকারীরা মিছিলে হামলা চালালে সেখানে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনার এক পর্যায়ে হামলাকারীরা জীবন বাচাঁতে থানার ভিতরে ঢুকে। পরে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।
পরিকল্পনামন্ত্রী আলহাজ¦ এম এ মান্নান বলেন, আজ ১৫ই আগস্ট জাতির জন্য ভয়াবহ একটি শোকের দিন। ১৯৭১ সালের আজকের ঐদিনটিতে পাকিস্থানীদের দোসর স্বাধীনতা বিরোধী রাজাকার আলবদরদের হাত মিলিয়ে কিছু বিপদগামী সেনা অফিসাররা স্বাধীন বাংলার বাঙ্গালী জাতির স্থপতি, মুক্তির প্রতিক পদপ্রদর্শক বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার মধ্যে দিয়ে দেশের উন্নয়ন ও অগ্রযাত্রাকে রুখে দিয়েছিল। তিনি বলেন তৎকালীন বিএনপির শাসনামলে জিয়াউর রহমান বঙ্গবন্ধুর হত্যাকান্ডের বিচার রুখে দিকে ইনডেমনিটি অধ্যাদেশ (কালো আইন) জারি করেন। কিন্তু স্বাধীনতার দীর্ঘ ২১ বছর পর জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রিয় ক্ষমতায় অধিষ্টিত হয়ে ইনডেমনিটি অধ্যাদেশ বাতিল করে বঙ্গবন্ধুর ঘাতকদের বিচার কার্য শুরু কের খুনীদের ফাসিঁর রায় কার্যকর করেন। আজ শেখ হাসিনার নেতৃত্বে দেশ বিশে^ একটি উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে এবং বিশ^বাসী শেখ হাসিনাকে অনুসরণ করেন।
সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ নুরুল হুদা মুকুট বলেন, আজ শোকাবহ ১৫ই আগস্ট একটি শহরের রমিজ বিপণীস্থ আওয়ামী লীগের কার্যালয়ে সামনে থেকে একটি শোকর‌্যালী বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে থানার সামনে আসা মাত্র কিছু দৃস্কৃতিকারীরা তাদের শোক মিছিলে হামলা চালায় এ সময় দুস্কৃতিকারীদের ধাওয়া করলে তারা পালিয়ে যেতে সক্ষম হয় বলে তিনি জানান। তিনি আরো অভিযোগ করেন শোক দিবসে যারা এমন ন্যক্কারজনক ঘটনা ঘটাতে পারে তারা জাতির পিতা বঙ্গবন্ধু প্রধানমন্ত্রী শেখ হাসিনার আর্দশের অনুসারী হতে পারে না। তাদের চিহিৃত করে জনতার আদালতে তাদের প্রতিহত করার ঘোষনাও দেন তিনি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com