সোমবার, ১৫ Jul ২০২৪, ০৫:০৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক: অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৭৯৮-৬৭৬৩০১
কুয়ালালামপুর শীর্ষ সম্মেলনে জমিয়ত নেতা মাওলানা শোয়াইব আহমদ আমন্ত্রিত

কুয়ালালামপুর শীর্ষ সম্মেলনে জমিয়ত নেতা মাওলানা শোয়াইব আহমদ আমন্ত্রিত

amarsurma.com

আমার সুরমা ডটকম:

মুসলিম বিশ্বের চলমান সংকট নিরসন এবং আগামী দিনের কর্মকৌশল নির্ধারণে আগামী ১৮-২১ ডিসেম্বর মালয়েশিয়ায় অনুষ্ঠিত হতে যাচ্ছে শীর্ষ ইসলামী সম্মেলন। এতে প্রতিনিধি হিসেবে যোগদানের আমন্ত্রণ পেয়েছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র সহকারী মহাসচিব, ইউকে জমিয়তের সভাপতি ও ইন্টারন্যাশনাল ইউনিয়ন অব মুসলিম স্কলারস্-এর সদস্য প্রিন্সিপাল মাওলানা শোয়াইব আহমদ। মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মহাথির মুহাম্মদের কার্যালয় থেকে গত সপ্তাহে তাঁকে আমন্ত্রণপত্র পাঠানো হয়।

উল্লেখ্য, কুয়ালালামপুরে অনুষ্ঠেয় এই সম্মেলনে ৫২ দেশের চার শতাধিক প্রতিনিধি অংশ নেবেন বলে জানিয়েছেন সম্মেলনের কো-সেক্রেটারি জেনারেল শামসুদ্দিন উসমান।

তিনি বলেন, ৫২ দেশ সম্মেলনে অংশগ্রহণ নিশ্চিত করেছে। এতে ২৫০ বিদেশিসহ চার শতাধিক প্রতিনিধি অংশ নেবেন। তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়িপ এরদোয়ান, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান, কাতারের আমির শায়খ তামিম বিন হাম্মাদ থানি, ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানিসহ মুসলিম বিশ্বের শীর্ষ নেতা, গবেষক ও বুদ্ধিজীবীরা অংশ নেবেন।

‘দ্য কুয়ালালামপুর সামিট ২০১৯’ শীর্ষক সম্মেলনটি ১৮-২০ ডিসেম্বর কুয়ালালামপুর কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে। মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মুহাম্মদ সম্মেলনে সভাপতিত্ব করবেন।

মালয়েশিয়ার ধর্মমন্ত্রী সেরি মুজাহিদ ইউসুফ রাওয়া বলেন, পশ্চিমা বিশ্বে ক্রমবর্ধমান ইসলামবিদ্বেষ, বিরোধী প্রচারণা ও মুসলিম বিশ্বের চলমান সংকট নিরসনের লক্ষ্যে আলোচনা করবেন শীর্ষ নেতারা। ‘রাহমাতুল-লিল-আলামিন’কে (জগৎসমূহের জন্য রহমত) জাতীয় নীতিনির্ধারণ এবং মাকাসিদুশ-শারিয়ার আলোকে স্থানীয় ও আন্তর্জাতিক সংকট নিরসনের প্রস্তাবনা তুলে ধরা হবে সম্মেলনে।

এছাড়া মুসলিম বিশ্বের উন্নয়ন ও সার্বভৌমত্ব, অখণ্ডতা ও সুশাসন, সংস্কৃতি ও পরিচয়, সুবিচার ও স্বাধীনতা, শান্তি, নিরাপত্তা ও প্রতিরক্ষা, বাণিজ্য ও বিনিয়োগ, ইন্টারনেট ও প্রযুক্তি ব্যবস্থাপনা নিয়ে বিশেষ আলোচনা হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com