শুক্রবার, ১২ Jul ২০২৪, ১০:২৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক: অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৭৯৮-৬৭৬৩০১

সুনামগঞ্জের শাল্লায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

সাইফ উল্লাহ, সুনামগঞ্জ প্রতিনিধি:

সুনামগঞ্জের শাল্লা উপজেলায় অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য সরকারের বরাদ্দৃকত আবাসিক ঘর দেয়ার কথা থাকলেও একটি চক্র অনিয়ম আর র্দূনীতির মাধ্যমে ধনার্ঢ্য ও স্বচ্ছল মুক্তিযোদ্ধাদের মধ্যে ঘর বরাদ্দের তালিকা বাতিলের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার দুপুর ১২টায় বঞ্চিত অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের আয়োজনে শহরের শহীদ মিণার প্রাঙ্গণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বীর মুক্তিযোদ্ধা জয়কৃমার বৈষ্ণবের সভাপতিত্বে ও মুক্তিযোদ্ধা জগদীশ চন্দ্র দাসের সঞ্চালনায় এ সময় বক্তব্য রাখেন,মুক্তিযোদ্ধা আক্কাছ আলী, বীর মুক্তিযোদ্ধা লাল মোহন দাস, বীর মুক্তিযোদ্ধা অনিল দাস, বীর মুক্তিযোদ্ধা সুবল চন্দ্র দাস, বীরঙ্গনা মুক্তাবাণু,বীর মুক্তিযোদ্ধা জগদীশ সরকার, শহীদ বীর মুক্তিযোদ্ধার স্ত্রী সাধনা রানী দাস, বীর মুক্তিযোদ্ধা দেবেন্দ্র চন্দ্র দাস,বীর মুক্তিযোদ্ধা প্রেমানন্দ দাস,বীর মুক্তিযোদ্ধা সন্তান বিপলু চন্দ্র সরকার, রথীন্দ্র চন্দ্র সরকার,রিপন চন্দ্র দাস, বীর মুক্তিযোদ্ধা মো. শফিক মিয়া,বীর মুক্তিযোদ্ধা স্ত্রী অনিতা রানী দাস, বীর মুক্তিযোদ্ধা শিবধন দাস, বীর মুক্তিযোদ্ধা মো. আকমত আলী, বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক, বীর মুক্তিযোদ্ধা মো. মতলিব মিয়া, বীর মুক্তিযোদ্ধা নিরঞ্জন দাস,বীর মুক্তিযোদ্ধা ভোগেশ্বর দাস,বীর মুক্তিযোদ্ধা সত্যেন্দ্র কুমার রায় প্রমুখ।

বক্তারা বলেন, সরকার থেকে শাল্লা উপজেলায় ১৪ জন অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে আবাসিক ঘর তৈরী করে দেয়ার কথা থাকলেও সাবেক উপজেলা ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা প্রেমবাসি দাস,বাহারা গ্রামের সাবেক অর্থ সম্পাদক বলরাম দাস ও উপজেলা সমাজসেবা অফিসের নিরাপত্তা প্রহরী নিপেন্দ্র মালাকার মিলে প্রকৃত অসহায় গরীব মুক্তিযোদ্ধাদের নাম তালিকা থেকে বাদ দিয়ে ধর্নাঢ্য ও স্বচ্ছল মুক্তিযোদ্ধাদের নিকট হতে প্রতিটি ঘর বাবত একলাখ বিশ হাজার করে টাকা নিয়ে তালিকা তৈরী করে জেলা প্রশাসকের নিকট জমা দেয়ার অভিযোগ করেছেন তারা। এই অনিময় র্দূনীতি বন্ধের জন্য বঞ্চিত মুক্তিযোদ্ধারা গত ২৭ অক্টোবর সুনামগঞ্জের জেলা প্রশাসক বরাবরে একটি লিখিত অভিযোগ দিয়েছেন। অবিলম্বে এই অনিয়ম ও র্দূনীতির মাধ্যমে ধনার্ঢ্য ও স্বচ্ছল মুক্তিযোদ্ধাদের নামের তালিকা বাতিল করে অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের নামে আবাসিক ঘর বরাদ্দের জন্য সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রশাসনের নিকট দাবী জানান। অন্যতায় আগামীতে ঘর বঞ্চিত অস্বচ্ছল মুক্তিযোদ্ধারা আরো কঠোর কর্মসূচী দেয়ার ও ঘোষনা দেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com