মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০১:৩৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক: অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৭৯৮-৬৭৬৩০১

দিরাইয়ে রাতের আঁধারে সরকারি জায়গা দখলের চেষ্টা

amarsurma.com

আমার সুরমা ডটকম:

দুই হাজার সালে সরকারি যে জায়গাটি রাতের আঁধারে দখল হয়েছিল, সময়ের ব্যবধানে এসে আবারো সেই একই জায়গাটি দখল করতে চেয়েছিল একটি মহল। এ যেন শকুনের কুদৃষ্টির মতো। খবর পেয়ে উপজেলা সহকারি ভ‚মি অফিসারের (এসিল্যান্ড) নেতৃত্বে দখল মুক্ত হয়।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সুনামগঞ্জের দিরাই উপজেলার করিমপুর ইউনিয়নের চান্দপুর মৌজার উত্তর চান্দপুর গ্রামের সামনের সরকারি জায়গাটি গোছর, খেলার মাঠসহ এলাকার লোকজন বিভিন্ন কাজে ব্যবহার করে আসছেন। কিন্তু একটি কুচক্রি মহলের শ্যোন দৃষ্টি আটকে আছে জায়গাটির উপর। দুই হাজার সালে এটি একবার দখলের পায়তারা করেছিল চান্দপুর, উত্তর চান্দপুর ও আনোয়ারপুর গ্রামের কতিপয় ভ‚মিহীন দাবিদার কিছু পরিবার। তবে সে সময় স্থানীয় ভ‚মি অফিসের কর্মকর্তাদের বাঁধার মুখে তারা জায়গাটি ছেড়ে যায়।
এবার সরকারি খাস ভ‚মিতে ঘর পাওয়ার লোভে পরে একটি চক্রের উস্কানিতে চান্দপুর গ্রামের প্রায় অর্ধ শতাধিক পরিবার বৃহম্পতিবার রাতের আঁধারে সেখানে গিয়ে বাঁশ দিয়ে যার যার মতো করে জায়গা চিহ্নিত করতে থাকে। তাদের দেখাদেখি সকালে উত্তর চান্দপুর গ্রামের কয়েক পরিবারও জায়গা দখলে লিপ্ত হয়। এ ঘটনা জানতে পেরে স্থানীয় একজন সাংবাদিক ফেইসবুকে ছবিসহ স্ট্যাটাস দিলে টনক নড়ে কর্তৃপক্ষের। পরে এসিল্যান্ড পুলিশ নিয়ে ঘটনাস্থলে এসে তাদেরকে সরিয়ে দেন।
এ ব্যাপারে জানতে চাইলে দিরাইয়ের এসিল্যান্ড তাপস শীল ঘটনার সত্যতা স্বীকার করে জানান, খবর পেয়ে পুলিশ নিয়ে দ্রæত ঘটনাস্থলে যাই, দখলকৃতদের সাথে কথা বলে তাদেরকে সরিয়ে দেই। এক প্রশ্নের জবাবে তিনি জানান, কার ইন্দনে এ ঘটনাটি ঘটেছে, তা শনাক্ত করা যায়নি। দখলকারীরা একেকবার একেকজনের কথা বলেছে, কেউ উপজেলা অফিসার আর কেউ স্থানীয় মেম্বারের কথাও বলেছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com