মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ১২:৫৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক: অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৭৯৮-৬৭৬৩০১
দিরাইয়ের ইউপি নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশীরা লবিংয়ে ব্যস্ত: ঘোষণা হতে পারে আগামিকাল

দিরাইয়ের ইউপি নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশীরা লবিংয়ে ব্যস্ত: ঘোষণা হতে পারে আগামিকাল

amarsurma.com
ভোটে ১৮ দিন প্রচারযুদ্ধ: যা যা করতে মানা, ভঙ্গ হলে যে শাস্তি

মুহাম্মদ আব্দুল বাছির সরদার:
অনুষ্ঠিতব্য ২০২১ সালের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশীরা এখন ঢাকায় ব্যস্ত সময় কাটাচ্ছেন। দলের নির্ভরযোগ্য একটি সূত্র নিশ্চিত করে জানিয়েছে, সুনামগঞ্জের দিরাই উপজেলার অনুষ্ঠিতব্য নয়টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন নিশ্চিত করতে দুটি বলয়ের পক্ষ থেকে কেন্দ্রীয় কমিটির কাছে ৬৪ জনের একটি তালিকা দেয়া হয়েছে। এ তালিকায় বর্তমান চেয়ারম্যান, গত নির্বাচনে দলীয় প্রতীক পাওয়া পরাজিত প্রার্থীসহ দলের অনেক ত্যাগী নেতাদের নামও রয়েছে। বিশ্বস্ত সূত্র মতে, কেন্দ্র থেকে নৌকা প্রতীক প্রত্যাশীদের নাম আগামিকাল ঘোষণা হতে পারে।
সূত্র আরও জানায়, প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুর পর থেকে দিরাই-শাল্লা আওয়ামী লীগে দুটি বলয় কাজ করছে। এ দুটি বলয় দীর্ঘদিন ধরেই স্থানীয় ও কেন্দ্র ঘোষিত কর্মসূচি পৃথকভাবে পালন করে আসছে। ফলে বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগে দীর্ঘদিন ধরেই বিভক্তি চলছে। সূত্র মতে, বিভিন্ন মত পার্থক্যের কারণে সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনের সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্তার সাথে দিরাই পৌরসভার সাবেক মেয়র মোঃ মোশাররফ মিয়ার অর্ন্তদ্বন্দ্বের কারণেই মূলত দিরাই-শাল্লা আওয়ামী লীগে বিভক্তি দেখা দেয়। অভিযোগ রয়েছে, দিরাই-শাল্লার দলীয় বিভক্তিকে নেপথ্যে থেকে উস্কানি দিয়ে যাচ্ছেন উপজেলার বাইরের একাধিক সংসদ সদস্য।
সূত্র জানায়, বর্তমানে দুটি বলয়ের একাংশের হাল ধরেছেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি এডভোকেট সোহেল আহমদ ছইল মিয়া, সাধারণ সম্পাদক প্রদীপ রায় ও একাংশে রয়েছেন যুগ্ম-সাধারণ সম্পাদক, দিরাই পৌরসভার সাবেক মেয়র মোঃ মোশাররফ মিয়া ও তার অনুসারীরা। এরই ধারাবাহিকতায় নির্বাচন কমিশন ঘোষিত অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রতীক বা মনোনয়ন পেতে নয়টি ইউনিয়ন থেকে দুটি বলয়ের ৬৪ জনের তালিকা নিয়ে নেতাকর্মী ও মনোনয়ন প্রত্যাশীরা ঢাকায় হাই কমান্ডের সাথে ব্যস্ত সময় কাটাচ্ছেন বলে জানা গেছে। এরমধ্যে সাধারণ সম্পাদক বলয়ের ৪৭ জন ও যুগ্ম-সাধারণ সম্পাদক বলয়ের ১৭ জনের তালিকা জমা দেয়া হয়েছে।
বিশ্বস্ত সূত্রে জানা গেছে, দিরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায় বলয়ের তালিকা থেকে ৯টি ইউনিয়নের সম্ভাব্য হিসেবে যারা দলীয় মনোনয়ন পেতে পারেন, তারা হলেন রফিনগর ইউনিয়ন থেকে বর্তমান চেয়ারম্যান রেজুওয়ান হোসেন খান, ভাটিপাড়া থেকে মিফতাহ উদ্দিন, রাজানগর থেকে কামরুল ইসলাম কয়েস, চরনারচর থেকে জয় কুমার সামন্ত, দিরাই সরমঙ্গল থেকে আবুল বাশার, করিমপুর থেকে লিটন দাস, জগদল থেকে হুমায়ুন রশিদ লাভলু, তাড়ল থেকে আহমদ চৌধুরী, কুলঞ্জ থেকে মিলন মিয়ার নাম শোনা যাচ্ছে।
এ ব্যাপারে জানতে চাইলে দিরাই পৌরসভার সাবেক মেয়র মোঃ মোশাররফ মিয়া বলয়ের নেতা উপজেলা যুবলীগের সভাপতি রঞ্জন কুমার রায় জানান, আমরা এখন ঢাাকয় আছি। কেন্দ্রীয় নেতাদের সাথে বৈঠক চলছে, শীঘ্রই একটি সুন্দর সমাধান পাবো।
এদিকে দিরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায় ও সাংগঠনিক সম্পাদক এডভোকেট অভিরাম তালুকদারকে মোবাইলে কল দিলেও তারা রিসিভ করেন নি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com