মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০২:১৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক: অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৭৯৮-৬৭৬৩০১
সর্বত্র প্রাণ চাঞ্চল্য: ১৯ বছর পর দিরাই উপজেলা যুবলীগের সম্মেলন আগামিকাল

সর্বত্র প্রাণ চাঞ্চল্য: ১৯ বছর পর দিরাই উপজেলা যুবলীগের সম্মেলন আগামিকাল

asabs-jubolighderaipic-08-03-2016মুহাম্মদ আব্দুল বাছির সরদার : বেশ কয়েকবার তারিখ পেছানোর ১৯ বছর পর অবশেষে আগামিকাল ৯ মার্চ ২০১৬ খ্রিস্টাব্দ বুধবার দিরাই উপজেলা যুবলীগের সম্মেলন হতে যাচ্ছে, সম্মেলন আয়োজকদের সাথে কথা বলে এমনটাই নিশ্চিত হওয়া গেছে। জানা যায়, সুনামগঞ্জের দিরাই উপজেলা যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলন ১৯৯৭ সালে অনুষ্ঠিত হয়। এরপর কেটে গেছে ১৯ বছর; ৩ বছর মেয়াদি এ কমিটি দীর্ষদিন ধরে না হওয়াতে চাপা ক্ষোভ বিরাজ করছিল দলটির মধ্যে। তবে হামলা ও মামলার ভয়ে কেউ মুখ খুলতে চাননি বলে নামপ্রকাশ না করার শর্তে বেশ কয়েকজন জানান। তারা আরো জানান, দলটির মধ্যে গণতন্ত্রের অভাব সর্বত্র বিরাজ করলেও পদ ও পদবীর আশায় এবং জীবন শঙ্কার ভয়ে এ নিয়ে কেউই মুখ খুলেন না। এ বছর সম্মেলন হওয়ার পর তারা সত্যিকার গণতন্ত্রের পথে হাটবেন বলেও সূত্রটি জানায়।
সংশ্লিষ্ট সূত্র মতে, উপজেলা শহরের প্রাণকেন্দ্র পৌরসভার বিএডিসি মাঠে এ সম্মেলনটি অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাবেকমন্ত্রী ও আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত এমপি। এছাড়া সম্মেলনটি উদ্বোধন করবেন সুনামগঞ্জ জেলা যুবলীগের আহ্বায়ক ও নবগঠিত জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এনামুল কবির ইমন। সম্মেলনে প্রধানবক্তা হিসেবে উপস্থিত থাকবেন যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক আতিক। তাছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী আব্দুল মান্নান এমপি, সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি মতিউর রহমান, মহিবুর রহমান মানিক এমপি, ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন এমপি, অ্যাডভোকেট সামছুন নাহার শাহানা রব্বানী এমপি, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট বেলাল আহমদ, যুবলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক সুব্রত পাল, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আছাব উদ্দিন সরদার, সাধারণ সম্পাদক প্রদীপ রায়, যুগ্ম-সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র মোঃ মোশাররফ মিয়া।
এদিকে সম্মেলনকে কেন্দ্র করে দিরাই পৌরসভার প্রতিটি গলি, মোড় ও রাস্তার দু’পাশে লাগানো হয়েছে অসংখ্য তোরণ, ব্যানার, সাইনবোর্ড, পোস্টারসহ প্রচারণার বিভিন্ন প্রকারের প্রচার উপকরণ। যেন দিরাই পৌরসভায় নতুনের আমেজ সৃষ্টি হয়েছে। সম্মেলনকে সফল করে তুলতে কর্তৃপক্ষ ব্যাপক ভিত্তিক কর্মসূচি হাতে নিয়েছে।
যুবলীগের নতুন নেতৃত্বে কারা আসছেন এ নিয়ে সাধারণ নেতাকর্মীদের মধ্যে নানা কৌতুহল সৃষ্টি হয়েছে, বিরাজ করছে সর্বত্র প্রাণ চাঞ্চল্য। এ বছর সভাপতি হিসেবে উপজেলা যুবলীগের আহ্বায়ক রঞ্জন রায়ের নাম শুনা গেলেও ছাত্রলীগের সাবেক ভিপি ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায়ের ছোট ভাই কাউন্সিলর বিশ্বজিৎ রায়কে সভাপতি হিসেবে দেখতে একটি গ্র“প কাজ করছে। সাধারণ সম্পাদক পদে একাধিক নেতাকর্মী লবিং করলেও শেষ পর্যন্ত আহ্বায়ক কমিটির সদস্য মকসুদ আলম ও জাতীয় যুব পুরস্কারপ্রাপ্ত মোহন চৌধুরীর নাম বেশ জোরালোভাবে শোনা যাচ্ছে। এছাড়াও ফারুক আহমদ সরদার, কামরুল হাসান, রায়হান মিয়া, মিজানুর রহমান ও লালন মিয়ার নাম আলোচনায় রয়েছে। উল্লেখ্য, গত ২৭ ফেব্র“যারি সম্মেলন অনুষ্ঠানের নির্ধারিত তারিখ থাকলেও সুরঞ্জিত সেনগুপ্ত আমেরিকায় চিকিৎসাধীন থাকায় ওই তারিখ পরিবর্তন করা হয়। পরবর্তিতে সুরঞ্জিত সেনগুপ্ত দেশে ফিরলে উপজেলা যুবলীগের স্থানীয় নেতৃবৃন্দ ঢাকায় পৌঁছেন। এরপর কেন্দ্রীয় যুবলীগের নেতৃবৃন্দের সাথে আলোচনা করে ৯ মার্চ সম্মেলনের তারিখ ঘোষণা করে অতিথি নির্ধারণ করা হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com