বৃহস্পতিবার, ২০ Jun ২০২৪, ১১:৪৩ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক: অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৭৯৮-৬৭৬৩০১
দ্বিতীয়বারের মতো টি টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতল ওয়েস্ট ইন্ডিজ

দ্বিতীয়বারের মতো টি টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতল ওয়েস্ট ইন্ডিজ

west endis

cricketআমার সুরমা ডটকম ডেক্সজয়ের জন্য শেষ ওভারে প্রয়োজন ছিল ১৯ রান। ওয়েস্ট ইন্ডিজের জয়ের আশা হয়তো ছেড়েই দিয়েছিলেন অনেকে। কিন্তু প্রথম তিন বলেই তিনটি ছয় মেরে ওয়েস্ট ইন্ডিজকে দারুণ এক জয় এনে দিলেন কার্লোস ব্রেথওয়েট। ইংল্যান্ডকে ৪ উইকেটে হারিয়ে দ্বিতীয়বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতল ক্যারিবীয়ানরা। টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে ১৮৩ রান তাড়া করে ৬ উইকেটের সহজ জয় পেয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু আজ ফাইনালে ১৫৬ রান তাড়া করতে নেমে শুরুতেই চাপের মুখে পড়েছে ড্যারেন স্যামির দল। প্রথম তিন ওভারের মধ্যেই দুই ওপেনার জনসন চার্লস, ক্রিস গেইল ও লেন্ডল সিমন্সের উইকেট হারিয়ে চাপের মুখে পড়েছে ক্যারিবীয়ানরা। চতুর্থ উইকেটে ৭৫ রানের জুটি গড়ে ঘুরে দাঁড়িয়েছিলেন মারলন স্যামুয়েলস ও ডোয়াইন ব্রাভো।
ব্যাট হাতে ৫৪ রানের লড়াকু ইনিংস খেলার পর বল হাতেও দারুণভাবে জ্বলে উঠেছেন জো রুট। দ্বিতীয় ওভারে বল করতে এসে আউট করেছেন দুই ওপেনার চার্লস ও গেইলকে। ১ রান করে ফিরেছেন চার্লস। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে শতক হাঁকানো গেইল ফাইনালে করতে পেরেছেন মাত্র ৪ রান। সেমিফাইনালের নায়ক সিমন্সও বেশিক্ষণ থাকতে পারেননি উইকেটে। তৃতীয় ওভারে ডেভিড উইলির শিকার হয়ে সাজঘরে ফিরেছেন রানের খাতা না খুলেই।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতে ইংল্যান্ডও পড়েছিল চাপের মুখে। ২৩ রান সংগ্রহ করতেই হারিয়েছিল তিনটি উইকেট। তবে জো রুট, জস বাটলার ও ডেভিড উইলির ব্যাটে ভর করে স্কোরবোর্ডে জমা করেছে ১৫৫ রান। দলের পক্ষে সর্বোচ্চ ৫৪ রান করেছেন দারুণ ফর্মে থাকা রুট। ৩৬ রান এসেছে বাটলারের ব্যাট থেকে। আর ১১১ রানে ৭ উইকেট হারানোর পর ডেভিড উইলি খেলেছেন ২১ রানের গুরুত্বপূর্ণ একটি ইনিংস। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে তিনটি করে উইকেট নিয়েছেন ডোয়াইন ব্রাভো ও কার্লোস ব্রেথওয়েট।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com