মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৮:০৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
অবশেষে প্রাইমারির সব প্যানেল শিক্ষকদের নিয়োগের নির্দেশ

অবশেষে প্রাইমারির সব প্যানেল শিক্ষকদের নিয়োগের নির্দেশ

edu-pic_130903_131019আমার সুরমা ডটকম অবশেষে সদ্য জাতীয়করণকৃত রেজিস্ট্রার্ড বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ে পঞ্চম পদসহ সকল শূন্যপদে প্যানেল শিক্ষকদের নিয়োগের নির্দেশ দিয়েছে সরকার। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (পলিসি ও অপারেশন) মো. আনোয়ারুল হক স্বাক্ষরিত নির্দেশ দেশের ৬১ জেলা প্রাথমিক শিক্ষা অফিসারদের পাঠানো হয়েছে। আনোয়ারুল হক বৃহস্পতিবার বলেন, মাঠ পর্যায়ে বিভ্রান্তি দূর করতে দ্বিতীয়দফায় নির্দেশনা দেয়া হয়েছে। দ্বিতীয় দফায় পাঠানো চিঠিতে বলা হয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ২০১৩ সালের আদেশ অনুযায়ী জাতীয়করণকৃত ২২ হাজার ৯২৫টি প্রাথমিক বিদ্যালয়ের প্রতিটিতে একটি করে প্রধান শিক্ষক ও চারটি সহকারী শিক্ষকের পদ রাজস্বখাতে সৃজন করা হয়েছে। এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় ও অর্থ বিভাগের সম্মতি রয়েছে।
বর্ণিত অবস্থায় জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের পদের চাহিদা মোতাবেক প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ২০১৩ সালের ২৭ অক্টোবরের স্মারকবলে প্যানেলভুক্ত শিক্ষকদের নিয়োগ দেয়া যাবে।” জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ছাড়াও ৬১ জেলা প্রশাসক, বিভাগীয় উপ-পরিচালককে (প্রাথমিক শিক্ষা) চিঠির অনুলিপি দেয়া হয়েছে। বাংলাদেশ প্রাথমিক প্যানেল শিক্ষক ঐক্যজোটের সভাপতি রবিউল ইসলাম বলেন, এখন সকল শূন্যপদে শিক্ষকরা নিয়োগ পাবেন। এ নির্দেশে তারা খুশি।
রংপুরের বদরগঞ্জ উপজেলার প্রার্থী মিজানুর রহমান শাহ জানান, সরকারের নির্দেশে দীর্ঘ দিনের জটিলতা কাটলো। রেজিস্ট্রার্ড বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের চাকরি (নিয়োগ, পদোন্নতি, শৃঙখলা ও কল্যাণ) নীতিমালা-২০০৯ অনুযায়ী সহকারী শিক্ষক নিয়োগের জন্য ২০১০ সালের ২১ এপ্রিল বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।
প্যানেল শিক্ষক ঐক্যজোটের সভাপতি রবিউল ইসলাম বলেন, এসব পদে প্রায় ২৫-২৮ হাজার প্রার্থী রয়েছেন। এর আগে আইনি লড়াইয়ে নওগাঁয় ১০ জনকে নিয়োগ দেয়ার নির্দেশ দিয়েছিলো প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। তাদের মধ্যে সাত জন যোগদান করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: