শুক্রবার, ২৪ মার্চ ২০২৩, ১২:১৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সংবাদ শিরোনাম :
অর্থনৈতিক স্বনির্ভরতা বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল : রাষ্ট্রপতি

অর্থনৈতিক স্বনির্ভরতা বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল : রাষ্ট্রপতি

index_109452আমার সুরমা ডটকম : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল অথনৈতিক স্বনির্ভরতা ও সুশিক্ষিত বাংলাদেশ গড়া। তাঁরই আদর্শ ও স্বপ্নকে সুপ্রতিষ্ঠিত করার লক্ষ্যে শিক্ষার গুণগত মানোন্নয়নে সরকারের বহুমূখী কর্মসূচি রয়েছে।

শনিবার বিকেল ৩টায় সিলেট ক্যাডেট কলেজ মাঠে ওল্ড ক্যাডেট এসোসিয়েশন অব সিলেট (ওকাস) এর ৭ম পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাষ্ট্রপতি আরও বলেন প্রাক্তন ক্যাডেটরা সমাজে স্ব স্ব অবস্থানে সাফল্যের পরিচয় দিয়ে চলছেন। বাংলাদেশ সশস্ত্রবাহিনীতে প্রতিবছর অধিকাংশ ক্যাডেট যোগদান করে দেশ ও দেশের বাইরে বিশেষ করে জাতিসংঘ শান্তিরক্ষা  বাহিনীতে দক্ষতার সাথে দায়িত্ব পালন করে দেশের জন্য গৌরব বয়ে আনছেন। এছাড়াও প্রাকৃতিক দুর্যোগ ও বড় ধরনের কোন দুর্ঘটনায় এক্স ক্যাডেটরা জনগণের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তারা চিকিৎসা, প্রকৌশল, শিক্ষকতা, সাংবাদিকতা, ব্যবসা বাণিজ্যসহ বিভিন্ন পেশায় সাফল্যের সাথে এগিয়ে যাচ্ছেন।

তিনি আরও বলেন-দেশের ক্যাডেট কলেজগুলো গুণগত শিক্ষা প্রদানের আদর্শকেন্দ্র। প্রচলিত কারিকুলামের পাশাপাশি শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভা বিকাশের বিভিন্ন কার্যক্রম এখনো গ্রহণ করা হয়। শরীরচর্চা, খেলাধুলা, বিতর্ক, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতাসহ জ্ঞান বিজ্ঞানের সর্বশেস আলোচনা শিক্ষার্থীদের চৌকষ করে গড়ে তুলে। তথ্য প্রযুক্তির সুবিধা থাকায় শিক্ষার্থীরা বিশ্বের সাথে তালমিলিয়ে গড়ে ওঠে। তারা পাবলিক পরীক্ষায় ভালো ফলাফল করে এবং কর্মজীবনে সাফল্যের স্বাক্ষর রাখে। তাই যারা ক্যাডেট কলেজে পড়ালেখার সুযোগ পেয়েছেন তারা ভাগ্যবান।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ওকাস সভাপতি শাহনূর আলম, সিলেট ক্যাডেট কলেজের অধ্যক্ষ কমান্ডার সাইফুর রহমান। শনিবার বেলা পৌনে ১টায় সিলেট এসে পৌঁছান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তারপর তিনি  হযরত শাহজালালের (রহ.)ও হযরত শাহপরান (রহ) এর মাজার জিয়ারত করেন। ক্যাডেট কলেজের অনুষ্ঠান শেষে বিকাল ৪টা ৪০ মিনিটে রাষ্ট্রপতি হেলিকপ্টারযোগে সিলেট ত্যাগ করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: