মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৮:৪০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
আগামী বছর থেকে ভ্যাট দিতে হবে শিক্ষার্থীদের: অর্থমন্ত্রী

আগামী বছর থেকে ভ্যাট দিতে হবে শিক্ষার্থীদের: অর্থমন্ত্রী

index10আমার সুরমা ডটকম : বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ওপর অরোপিত ৭.৫% ভ্যাট শিক্ষার্থীদেরই দিতে হবে বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। শুক্রবার সন্ধ্যায় রাজধানীর হোটেল সোনারগাঁয়ে বাংলাদেশ বিজনেস অ্যাওয়ার্ড-২০১৪ প্রদান অনুষ্ঠানে এক প্রশ্নের উত্তরে সাংবাদিকদের একথা জানান তিনি। তবে অর্থমন্ত্রী বলেন, এ বছর ভ্যাট দেবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয় যাতে এই ভ্যাট শিক্ষার্থীদের কাছ থেকে আদায় না করে, সেজন্য সরকার মনিটরিং করবে। আগামী বছর থেকে শিক্ষার্থীদেরই ভ্যাট দিতে হবে।
বৃহস্পতিবার জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) বলেছিল, ভ্যাট দিতে হবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে, কোনো শিক্ষার্থীদের নয়। আর শিক্ষার্থীদের কাছে কোনো বেসরকারি বিশ্ববিদ্যালয় ভ্যাট আদায় করলে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। এর আগে বৃহস্পতিবার বেসরকারি বিশ্ববিদ্যালয়ে শিক্ষা গ্রহণে টিউশন ফি-র ওপর আরোপিত ৭.৫ শতাংশ ভ্যাট প্রত্যাহারের দাবিতে রাজধানীর বিভিন্ন সড়ক অবরোধ করে রাখে শিক্ষার্থীরা। রাজধানী অচল হয়ে পড়ায় বিপাকে পরে নগরবাসী। আন্দোলন চলমান থাকা অবস্থায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছ থেকে ভ্যাট নেওয়া হবে এমন ঘোষণা দেয় জাতীয় রাজস্ব বোর্ড। তবে ভ্যাট বিশেষজ্ঞরা বলেছিলেন, এনবিআরের বক্তব্য সঠিক নয়। ভ্যাট শিক্ষার্থীদেরই দিতে হবে। এমন অবস্থায় শুক্রবার অর্থমন্ত্রীও বললেন, ভ্যাট দিতে হবে শিক্ষার্থীদেরই।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: