মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৬:৫০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
ইউপি নির্বাচনে প্রকাশ্যে কেন্দ্র দখলের মহোৎসব চলছে : মেনন

ইউপি নির্বাচনে প্রকাশ্যে কেন্দ্র দখলের মহোৎসব চলছে : মেনন

menonআমার সুরমা ডটকম ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রকাশ্যে কেন্দ্র দখলের মহোৎসব চলছে বলে অভিযোগ করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি, বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন। আজ রোববার বিকালে নির্বাচন কমিশন সচিবালয়ে প্রধান নির্বাচন কমিশনার কাজী রকীবউদ্দিন আহমদের সঙ্গে সাক্ষাত করেন মেনন। সাক্ষাত শেষে সাংবাদিকদের তিনি বলেন, এই নির্বাচনকে আমরা গুরুত্ব সহকারে নিয়েছি। এ কারণে আমরা নির্বাচনে অংশগ্রহণ করেছি। কিন্তু এই নির্বাচন নিয়ে আমাদের অভিজ্ঞতা খুবই করুণ। এ কারণে আজকে তৃতীয় বারের মতো ইসিতে এসে কথা বলছি। ২ দফা নির্বাচন দেখে আমাদের মনে হয়েছে দখলের মহোৎসব চলছে।
আমাদের প্রার্থীকে বাধা দেওয়া হচ্ছে উল্লেখ করে রাশেদ খান মেনন বলেন, প্রার্থীকে মেরে ভুট্টা খেতে ফেলে রাখা হয়েছে। কেন্দ্র দখলের ঘটনা ঘটছে চোখের সামনে। আমরা এ ব্যাপারে ইসিকে চিঠি দিয়েছি। আমরা নির্বাচনের শেষ দেখতে চাই। কিন্তু আমাদেরকে যদি আপনারা আশ্বস্ত করতে না পারেন, তাহলে এই নির্বাচন কমিশনের উপর মানুষের আর কোনো আস্থা থাকবে না। সিইসি আমাদের বলেছেন, আইন-শৃঙ্খলাবাহিনীর সঙ্গে আবার কথা বলবেন তিনি। নির্বাচনে অর্থ বাণিজ্য হচ্ছে-জানিয়ে তিনি বলেন, এখানে টিকে থাকা কষ্টকর। আমরা আশা করবো, শেষ পর্যন্ত তাদের (ইসি) যে ক্ষমতা দেওয়া হয়েছে তারা সেটা প্রয়োগ করবেন।
তিনি বলেন, অনিয়মের কারণে খাগড়াছড়ি রাঙ্গামাটিতে নির্বাচন বাতিল করা হলেও বাগেরহাটের বাতিল করা হয়নি। সেখানে তো (সরকার দলীয়রা) বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে। বাগেরহাটে আমাদের প্রার্থীকে মনোনয়ন পত্র জমা দিতে বাধা দেওয়া হয়েছে। সবার জন্য আপনাদের (ইসি) সমান এ্যাকশন নিতে হবে। সিইসির পদত্যাগ চাইবেন কি না?-এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, পদত্যাগ দাবির পক্ষে আমরা না। আমাদের কথা হচ্ছে, নির্বাচন কমিশন থাকবে, আসবে। আজকে হোক কালকে হোক নির্বাচন কমিশনকে সঠিকভাবে দায়িত্ব নিয়ে কাজ করতে হবে। এ সময় তার সঙ্গে ছিলেন দলটির সাধারণ সম্পাদক ফজলে হাসান বাদশা।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: