শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:৩৩ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
এবার সুনামগঞ্জে হাওরডুবি হলে প্রশাসনকে দায় নিতে হবে: হাওর বাঁচাও আন্দোলন

এবার সুনামগঞ্জে হাওরডুবি হলে প্রশাসনকে দায় নিতে হবে: হাওর বাঁচাও আন্দোলন

amarsurma.com

সাইফ উল্লাহ, সুনামগঞ্জ জেলা প্রতিনিধি:

সুনামগঞ্জে হাওর রক্ষা বাঁধের কাজের সময়সীমা গত ২৮ ফেব্রুয়ারি শেষ হলেও হাওরে কোন বাঁধের কাজ শেষ হয়নি। এ ব্যাপারে প্রশাসন নিরব থাকায় সন্দেহ দেখা দিয়েছে কৃষকদের মাঝে। হাওর বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সোমবার সুনামগঞ্জ সদর উপজেলার নীলপুর বাজারে লক্ষণশ্রী ইউনিয়ন কমিটির উদ্যোগে বিকেলে এক পথসভা অনুষ্ঠিত হয়েছে।

হাওর বাঁচাও আন্দোলন লক্ষণশ্রী ইউনিয়ন কমিটির আহ্বায়ক লুৎফর রহমানের সভাপতিত্বে ও সদর উপজেলা সাধারণ সম্পাদক শহীদ নুর আহমেদের সঞ্চালনায় অনুষ্টিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাসাধারণ সম্পাদক বিজন সেন রায়। হাওরের বর্তমান অবস্থা তুলেধরে তিনি বলেন, সুনামগঞ্জের হাওর আজ অরক্ষিত। হাওরে বাঁধের কাজ প্রশাসন আনুষ্টানিকভাবে শুরু করলেও কাজের শেষশীমা পেরিয়ে যাওয়ার পরও প্রশাসেনর পক্ষ থেকে হাওরে বাঁধের কাজ শেষ হয়েছে এমন ঘোষণা দেওয়া হয়নি। আমরা হাওরে বাঁধ পরিদর্শন করে বুঝতে পারছি বাঁধের অর্ধেক কাজ শেষ হয়েছে। এ মুহুর্তে যদি বৃষ্টি নামে তাহলে কোন হাওর রক্ষা হবে না। তিনি দুর্নীতিবাজদের হুশিয়ার করে বলেন, এবার হাওরডুবি হলে কোন দুর্নীবাজকে সুনামগঞ্জ থেকে পালাতে দেওয়া হবেনা। হাওরডুবি হলে প্রশাসনকেই দায় নিতে হবে।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক সালেহিন চৌধুরী শুভ, সাংগঠনিক সম্পাদক একে কুদরত পাশা, বাঁধ বিষয়ক সম্পাদক ওবায়দুল হক মিলন, লক্ষণশ্রী ইউনিয়ন যুগ্ম আহ্বায়া লুৎফর রহমান, যুগ্ম আহ্বায়ক শাহীন রহমান, এইচ এম এমদাদ প্রমূখ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: