বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৩৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সংবাদ শিরোনাম :
এইচএসসির ফল প্রকাশ, পাসের হার ৮৫.৯৫ শতাংশ নিহতের সংখ্যা ৫০০০ ছাড়ালো, তিন মাসের জরুরি অবস্থা জারি তুরস্কে রাজাকার ও বিএনপির লোকদের নিয়ে সুরঞ্জিত সেনগুপ্তের শোকর‌্যালি পাকিস্তানের সাবেক সামরিক শাসক পারভেজ মোশাররফের মৃত্যু চট্টগ্রাম কলেজের ১৭৫ শিক্ষার্থী ৩ ঘন্টার অভিযানে ডুবোচর থেকে উদ্ধার ফরিদপুরে একই পরিবারে ৫ সদস্যের ইসলাম ধর্ম গ্রহণ কে হচ্ছেন রাষ্ট্রপতি জানা যাবে মঙ্গলবার বিশ্ব হাত গুটিয়ে বসে থাকলে আরেকটি রোহিঙ্গা গণহত্যা হবে: জাতিসঙ্ঘ ১০ দফা আদায়ে ব্যর্থ হলে বাংলাদেশ ব্যর্থ রাষ্ট্রে পরিণত হবে: মির্জা ফখরুল বহিষ্কৃত নেতার সমাবেশে জেলা সভাপতি: উজ্জীবিত নেতাকর্মীরা
এমপিদের তোপের মুখে অবশেষে সংসদে ক্ষমা চাইতে বাধ্য হলেন ইনু

এমপিদের তোপের মুখে অবশেষে সংসদে ক্ষমা চাইতে বাধ্য হলেন ইনু

37_136173আমার সুরমা ডটকমএমপিদের তোপের মুখে অবশেষে সংসদে ক্ষমা চাইতে বাধ্য হলেন তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু। এমপিদের ‘চোর’ বলে তুমুল সমালোচনার মধ্যে সোমবার সন্ধ্যায় সংসদ অধিবেশনে ক্ষমা প্রার্থনা করেন তিনি। দুপুরে মন্ত্রিসভায় সমালোচনার পর সন্ধ্যায় সংসদ অধিবেশনেও এমপিদের তোপের মুখে পড়েন জাসদ সভাপতি ইনু। এ সময় তিনি নিজের বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ করলে সংসদ সদস্যরা তাতে সম্মত না হয়ে ক্ষমা চাওয়ার দাবি তোলেন। তখন তথ্যমন্ত্রী বলেন, “আমি মনে করি গণমাধ্যমে আমার বরাত দিয়ে যে বক্তব্য এসেছে, সেজন্য আমি ক্ষমা চাইছি, আমি আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি।”
‘দরিদ্রদের জন্য বরাদ্দ টিআর-কাবিখার অর্ধেক এমপিদের পকেটে যায়’ রোববার পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের এক অনুষ্ঠানে এমন মন্তব্য করেন তথ্যমন্ত্রী। তথ্যমন্ত্রীর এই বক্তব্যে এমপিদের মধ্যে তুমুল সমালোচনার ঝড় ওঠে। এর ফলশ্রুতিতে সোমবার মন্ত্রিসভার বৈঠকে উপস্থিত সদস্যদের কাছে লিখিত ক্ষমা চান তথ্যমন্ত্রী। সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকের শুরুতে তথ্যমন্ত্রী ক্ষমা চেয়ে লিখিত বক্তব্য একটি খামে ভরে সব সদস্যদের আসনের সামনে রাখেন। পরে মন্ত্রিসভার বৈঠকে নির্ধারিত এজেন্ডার বাইরে এ বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেন উপস্থিত সবাই।
সোমবার সন্ধ্যায় জাতীয় সংসদের অধিবেশন চলাকালে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে এমপিরা ইনুর কাছে নিঃশর্ত ক্ষমা দাবি করেন। তারা বলেন, মাননীয় তথ্যমন্ত্রী টিআর কাবিখা নিয়ে মন্তব্য করে সব সংসদ সদস্যকে অপমান করেছেন। এজন্য সংসদে দাঁড়িয়ে তাকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। একই সঙ্গে তথ্যমন্ত্রীর নির্বাচনী এলাকায় টিআর কাবিখার আওতায় কী কী উন্নয়নমূলক কাজ হয়েছে তা তদন্ত করে দেখতে হবে।
এরপর নিজের বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ করে তথ্যমন্ত্রী বলেন, “আমার বক্তব্যের ব্যাপারে গণমাধ্যমে বিবৃতি দিয়ে দুঃখ প্রকাশ করেছি। আমি সব জনপ্রতিনিধি ও এমপিদের কাছে আমার বক্তব্যের জন্য আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি এবং আমার বক্তব্য প্রত্যাহার করে নিচ্ছি। জঙ্গি দমনের একজন যোদ্ধা হিসেবে সবাই আমার দুঃখপ্রকাশ গ্রহণ করবেন বলে আশা করছি।” এ সময় সংসদে ব্যাপক হইচই করেন এমপিরা। পরে চাপের মুখে আবার ফ্লোর নিয়ে তথ্যমন্ত্রী বলেন, “আমার বক্তব্য অনভিপ্রেত। এমপিদের দাবির মুখে আমি ক্ষমা চাচ্ছি।”

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: