রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০১:২২ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
এমবি দেওয়ার নামে গ্রাহকদের সাথে গ্রামীণফোনের অভিনব প্রতারণা!

এমবি দেওয়ার নামে গ্রাহকদের সাথে গ্রামীণফোনের অভিনব প্রতারণা!

আমার সুরমা ডটকম :

সেবা প্রদানের নামে নানাভাবে দিনের পর দিন গ্রাহকদের প্রতারিত করে আসলেও এবার অভিনব এক প্রতারণার শিকার হয়েছেন দেশের কয়েক কোটি গ্রামীণফোন ব্যবহারী গ্রাহক। বুধবার ভ্যাটসহ প্রায় ১১টাকায় এক জিবি (এক হাজার এমবি) দিতে শুরু করে গ্রামীণফোন। এমন অফার পেয়ে গ্রামীণফোন ইন্টারনেট ব্যবহারকারী গ্রাহকরা তা ক্রয় করতে চরম ব্যস্ত হয়ে পড়েন। বার বার চেষ্টার পর অনেকে একাধিকবার এক জিবি করে কয়েক জিবি কিনে নেন। বৃহস্পতিবার দুপুর পর্যন্ত তা ব্যবহারও করেন। কিন্তু বিকেল থেকে প্রত্যেকের একাউন্ট ব্যালেন্সে তা নীল দেখায়। অনেকে টাকা ফেরত দিয়েছে কিনা তা দেখতে ব্যালেন্সও চেক করেন। কিন্তু টাকা ফেরতের কোন আলামত পান নি। এটি কেবল সিলেট নয়, সারা বাংলাদেশের গ্রাহকরা গ্রামীণফোনের অভিনব এ প্রতারণার শিকার হয়েছেন। এ নিয়ে তরুন প্রজন্মের মাঝে তীব্র ক্ষোভ ও অসন্তুষ বিরাজ করছে। প্রতারিত গ্রাহকরা গ্রামীণফোনের বিরুদ্ধে অসহযোগ আন্দোলনের কথাও ভাবছেন।

গ্রামীণফোনের তথ্য অনুযায়ী, গ্রামীণফোন বাংলাদেশের জিএসএমভিত্তিক একটি মোবাইল ফোন সেবা প্রদানকারী কোম্পানি। এটি ১৯৯৭ সালের ২৬ মার্চ থেকে কার্যক্রম শুরু করে। বর্তমানে (অক্টোবর ২০১৪) ৫ কোটিরও বেশী গ্রাহক নিয়ে গ্রামীণফোন বাংলাদেশের সবচেয়ে বড় মোবাইল ফোন সেবাদাতা কোম্পানি। গ্রামীণফোন বাংলাদেশের মোবাইল ফোন বাজারের ৫০ শতাংশেরও বেশী অংশ দখল করে আছে। আর তাদের এই দখলবাজিতে চরম ক্ষুব্ধ গ্রাহকরা। অনেকে এটাকে হায় হায় কোম্পানীও বলতে শুরু করেছেন।গ্রামীণফোনের এই অভিনব প্রতারণা নিয়ে স্যোসাল মিডিয়ায় প্রতিবাদের ঝড় বইছে। সিলেট সদর উপজেলার রাজার গাঁও উচ্চ বিদ্যালয়ের শিক্ষক হেলাল আহমদ যোগাযোগ মাধ্যম ফেসবুকে তিনি লিখেছেন, অবশেষে গ্রামীণফোনও হয়ে গেলো হায় হায় কোম্পানি! কাল রাত ১২টা পর্যন্ত দু’হাত ভরে ১১ টাকায় ১জিবি করে দিলো। আজ আবার সব কেড়ে নিলো! কাল যারা ১০ জিবি পেয়েছিলেন ১১০ টাকায় আজ তাদের ইন্টারনেট ব্যালেন্সে বিরাজ করছে 0.00 MB.। হায় গ্রামীনফোন, এরকম ধোঁকাবাজি না করলেও পারতে! এতো বড় অনিয়মের তিনি তদন্তও দাবি করেন।

কামরুজ্জামান নামে একজন লিখেছেন, আমরা গ্রামীনফোনের বিরুদ্ধে সম্মিলিত যুদ্ধ শুরু করলাম। ময়দানী যুদ্ধে সবাইকে পাশে চাই। আব্দুল মতিন নামে একজন লিখেছেন, আর কতো ঠকাবি। ঠকানোর দিন শেষ। আমরা আমাদের টাকা ফেরত চাই। মোবাইল ফোন অপারেটর বিশেষজ্ঞরা বলছেন, অসাধু পথ অবলম্ভন করে গ্রামীণফোন লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। কারণ সারা দেশে তাদের প্রায় ৫কোটি গ্রাহক রয়েছেন বলে তারা দাবি করে আসছে। গ্রাহকদের সাথে কেন এই অভিনব প্রতারণা, তা জানতে গ্রামীণফোন কাস্টমার কেয়ারে বার বার যোগাযোগ করেও কোন সংযোগ পাওয়া যাচ্ছে না।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: