রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০১:১১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
এরশাদকে পুরস্কার: সেই অনুষ্ঠানের জায়গা দেয়নি জাতিসংঘ

এরশাদকে পুরস্কার: সেই অনুষ্ঠানের জায়গা দেয়নি জাতিসংঘ

আমার সুরমা ডটকম :

এরশাদকে পুরস্কার: সেই অনুষ্ঠানের জায়গা দেয়নি জাতিসংঘ

নিউইয়র্কে বাংলাদেশের সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহাম্মদ এরশাদসহ ২৫ জনকে পুরস্কৃত করার সেই অনুষ্ঠানটি হচ্ছে না। অনুষ্ঠানের আয়োজক কমিটির কো-চেয়ারম্যান সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত ভিয়েতনাম সরকারের এমন অভিযোগের পরে ওই অনুষ্ঠানের জন্য জায়গা দিতে অস্বীকৃতি জানিয়েছে জাতিসংঘ সদরদপ্তর। জাতিসংঘের এমন সিদ্ধান্তের পরে মঙ্গলবার পর্যন্ত আয়োজক সংগঠনটি নতুন কোন তারিখ বা স্থানের কথা জানায়নি। ফলে ‘উই কেয়ার ফর হিউম্যানিটি’ নামে লস অ্যাঞ্জেলেসভিত্তিক ওই আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংস্থা’র অনুষ্ঠানটি আর হচ্ছে না।
আগামি ৫ থেকে ৭ই আগস্ট নিউইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরে এই পুরস্কার বিতরণ এবং মানবাধিকার সম্মেলনের আয়োজন করার ঘোষণা দিয়েছিল সংগঠনটি। ওই অনুষ্ঠানের জন্য ‘যৌথ আয়োজক’ হিসেবে জাতিসংঘ দপ্তরে মিলনায়তনের বুকিং দিয়েছিল ত্রিনিদাদ ও টোবাগো মিশন। কিন্তু ওই অনুষ্ঠানের একটি আমন্ত্রণপত্র পাওয়ার পর জাতিসংঘে ভিয়েতনাম মিশন আপত্তি তোলে। তারা জাতিসংঘকে জানায়, ‘গড’ পুরষ্কার বিতরণ অনুষ্ঠানের জন্য গঠিত কমিটির কো-চেয়ারম্যান নিগুয়েন হু চ্যানের বিরুদ্ধে ভিয়েতনামে সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত থাকায় তার বিরুদ্ধে হুলিয়া রয়েছে।
এরপর জাতিসংঘ সদর দপ্তর থেকে উই কেয়ার হিউম্যানিটিকে অনুষ্ঠানের জন্য জায়গা দিতে অস্বীকৃতি জানায়। একই দিকে ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো মিশনও এ আয়োজন থেকে নিজেদের প্রত্যাহার করে নেয়। তৃতীয় ‘গ্লোবাল অফিসিয়ালস অফ ডিগনিটি (গড)’ পুরস্কারের জন্য ‘লাইফটাইম অ্যাচিভমেন্ট অন ইউনিভার্সাল কারেজ অ্যান্ড হিরোইজম’ ক্যাটাগরিতে এবার এরশাদকে সম্মাননা দিতে চেয়েছিল সংগঠনটি। যদিও এরশাদের পক্ষ থেকে জানানো হয়েছিল অসুস্থতার কারণে তিনি ওই অনুষ্ঠানে অংশ নিচ্ছেন না।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: