মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৮:০৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
ওলামালীগের নেতা হেলালী প্রতিপক্ষের ছুরিকাঘাতে আহত

ওলামালীগের নেতা হেলালী প্রতিপক্ষের ছুরিকাঘাতে আহত

74 copy

আমার সুরমা ডটকম : সরকার সমর্থক আওয়ামী ওলামালীগের একাংশের সভাপতি ইলিয়াস হোসাইন বিন হেলালী (৫০) প্রতিপক্ষের ছুরিকাঘাতে গুরুতর আহত হয়েছেন। তাকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। জানা গেছে, শুক্রবার জুমার নামাজ শেষে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ গেইট দিয়ে বঙ্গবন্ধু এভিনিউয়ে যেতে ছিলেন। এ সময় কয়েকজন দুর্বৃত্ত তাকে ঘিরে ধরে। এক পর্যায়ে একজন হেলালীর ওপর হামলা চালিয়ে তাকে ধারালো অস্ত্র তার পেছন থেকে ছুরিকাঘাত করা হয়। এতে তার ঘাড়ে গুরুতর জখমপ্রাপ্ত হন। ঘটনার পর আহত হেলালীকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে ঘটনাস্থল থেকে সন্দেহভাজন হিসেবে এক যুবককে পুলিশ আটক করে। পল্টন থানার উপ-পরিদর্শক (এসআই) শরীফ এ ঘটনার সত্যতা স্বীকার করেছেন।
ওলামালীগের কর্মীরা জানান, শুক্রবার বায়তুল মোকাররমে জুমার নামাজ শেষে দক্ষিণ গেটের ফটক দিয়ে বেরিয়ে বঙ্গবন্ধু এভিনিউয়ে ২১ আগস্ট গ্রেনেড হামলার স্মরণ অনুষ্ঠানে যাচ্ছিলেন হেলালী। এ সময় তার ওপর হামলা চালানো হয়। সংশ্লিষ্ট সূত্র জানায়, আওয়ামী ওলামালীগের দুটি অংশ দীর্ঘদিন ধরেই আওয়ামীলীগের দলীয় কার্যালয়ের ঠিকানা ব্যবহার করে পৃথকভাবে দলের বিভিন্ন কর্মকাণ্ড চালিয়ে আসছে। এর একটি অংশের নেতৃত্বে আছেন ইলিয়াস হোসাইন বিন হেলালী ও মো. দেলোয়ার হোসেন। আর অন্য অংশটির সভাপতি আক্তার হোসেন ও সাধারণ সম্পাদক আবুল হাসান।
মৌলবাদীদের পক্ষে বক্তব্য রাখার কারণে ওলামালীগের এই অংশের নেতাদের পেছনে হেফাজতে ইসলাম ও জামায়াতে ইসলামীর মদদ থাকার অভিযোগ করে আসছিল হেলালীর অংশ। এর আগে হেলালী অভিযোগ করে আসছিলেন যে, আওয়ামী ওলামালীগকে হেয় করতে দলের নাম ব্যবহার করে কিছু হেফাজতে ইসলামের অনুপ্রবেশকারী দলের ভাবমুর্তি নষ্ট করছে। এরা মূলত জঙ্গি, এরা হেফাজতের টাকায় সরকার বিরোধী কমর্কাণ্ড চালিয়ে যাচ্ছে। ক্ষমতাসীন আওয়ামীলীগের সহযোগি সংগঠন ওলামালীগের সভাপতি আল্লামা ইলিয়াস হোসাইন বিন হেলালী দুর্বৃত্তদের ছুরিকাঘাতে গুরুতর আহত হয়েছেন।
সম্প্রতি রাজধানীতে সরকারের হিন্দুতোষণ নীতির কড়া সমালোচনা করে ১৩ দফা দাবি আদায়ে মানববন্ধন করে সরকার সমর্থক ওলামালীগ। তারা মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে নিয়োগের সমালোচনা করে তার অপসারণ দাবি করে। বিচারক ও পুলিশ নিয়োগে হিন্দু সম্প্রদায়কে প্রাধান্য ছাড়াও ব্লগারদের ধর্মের বিরুদ্ধে লেখালেখি বন্ধে সরকারকে পদক্ষেপসহ ব্লাসফেমি আইন করারও দাবিতে সোচ্চার ভূমিকা দেখা গেছে সংগঠনটির।
পল্টন থানার ওসি মোরশেদ আলম খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, ‘ইলিয়াস হোসাইন বিন হেলালী জুমার নামাজ শেষে বের হওয়ার সময় এক ব্যক্তি তাকে ছুরিকাঘাত করে। এ সময় ওই ব্যক্তিকে আটক করা হয়েছে।’ তবে তিনি আটকের নাম-পরিচয় জানাতে পারেন নি। এ ঘটনায় জামায়াত-ছাত্রশিবির জড়িত বলে তিনি দাবি করেছেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: