বুধবার, ২৮ Jul ২০২১, ১২:৫০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

করোনায় গত ২৪ ঘণ্টায় ২৩০ জনের মৃত্যু, শনাক্ত ১১ হাজার ৮৭৪

amarsurma.com

আমার সুরমা ডটকম:

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৩০ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মোট ১৬ হাজার ৪১৯ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১১ হাজার ৮৭৪ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০ লাখ ২১ হাজার ১৮৯ জনে।নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২৯ দশমিক ৬৭ শতাংশ। মৃত্যুহার ১.৬১ শতাংশ।

রবিবার (১১ জুলাই) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে,

গত ২৪ ঘণ্টায় দেশের ৬১৩টি পরীক্ষারের মাধ্যমে নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৯ হাজার ৮৬০ জনের। পরীক্ষা করা হয়েছে ৪০ হাজার ১৫টি। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৯ লাখ ৭১ হাজার ১৬৭টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৪ দশমিক ৬৫ শতাংশ।

মৃতদের মধ্যে ১৩৩ জন পুরুষ এবং ৯৭ জন মহিলা।বিভাগভিত্তিক হিসেবে সবচেয়ে বেশি মৃত খুলনা বিভাগে ৬৬ জন ও দ্বিতীয় অবস্থানে ঢাকা বিভাগে ৫৬ জন। মৃতদের মধ্যে ৬০ উর্ধ বয়সের ১১১ জন, ৫০ উর্ধ ৫১ জন ও ৪০ উর্ধ ৪২ জন। এপর‌্যন্ত সারাদেশে নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৯৭১১৬৭ জনের, শনাক্ত হয়েছেন ১০২১১৮৯ জন এবং মোট সুস্থ হয়েছেন ৮ লাখ ৭৪ হাজার ৫০১ জন।

এর আগে শনিবার (১০ জুলাই) দেশে ১৮৫ জন, শুক্রবার (৯ জুলাই) ২১২ জন, বৃহস্পতিবার (৮ জুলাই) করোনায় দেশে ১৯৯ জনের মৃত্যু হয়। তার আগের দিন বুধবার (৭ জুলাই) প্রথমবারের মতো মৃতের সংখ্যা ২০০ ছাড়ায়। এদিন মৃত্যু হয় ২০১ জনের। এছাড়া গত সপ্তাহের সোমবার (৫ জুলাই) ১৬৪ ও মঙ্গলবার (৬ জুলাই) ১৬৩ জন মারা যান।জুলাইয়ের ১ তারিখ থেকে প্রতিদিন মারা যাচ্ছেন ১৩০ জনের বেশি মানুষ। এর আগে বৃহস্পতিবার ১১ হাজার ৬৫১ জনের করোনা শনাক্ত হয়, যা এর আগে এক দিনে ছিল সর্বোচ্চ। তার আগে মঙ্গলবার তৃতীয় সর্বোচ্চ ১১ হাজার ৫২৫ জন শনাক্ত হন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: