শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৬:১৩ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
কিংবদন্তী মুষ্টিযোদ্ধা মোহাম্মদ আলীর ইন্তেকাল

কিংবদন্তী মুষ্টিযোদ্ধা মোহাম্মদ আলীর ইন্তেকাল

muhammed-ali_130409আমার সুরমা ডটকম ডেক্সকিংবদন্তী মুষ্টিযোদ্ধা মোহাম্মদ আলী আর নেই। স্থানীয় সময় শুক্রবার রাতে যুক্তরাষ্ট্রের অ্যারিজোনার ফোনিক্স অ্যারেনা হসপিটালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৭৪ বছর। মোহাম্মদ আলীর পারিবারিক মুখপাত্র বব গানেল বলেন, বৃহস্পতিবার শ্বাসযন্ত্রের সমস্যার কারণে মোহাম্মদ আলীকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এরপর তিনি কিছুটা সুস্থ হয়ে উঠছিলেন। কিন্তু এর মধ্যেই শুক্রবার রাতে দ্রুততম সময়ে অবস্থার অবনতি হয়ে মারা যান তিনি। ১৯৬৪ সালে মাত্র ২২ বছর বয়সে তখনকার বিখ্যাত মুষ্টিযোদ্ধা সনি লিস্টনকে হারিয়ে চ্যাম্পিয়ন হলে খ্যাতির তালিকায় উঠে আসেন মোহাম্মদ আলী।

m aliখেলাধুলার ইতিহাসে সেরা মুষ্টিযোদ্ধদের মধ্যে একজন হিসেবে গণ্য করা হয় তাকে। মুষ্টিযুদ্ধের তিনবারের বিশ্ব চ্যাম্পিয়ন মোহাম্মদ আলী বিগত ৩২ বছর ধরে পারকিনসন রোগে ভুগছিলেন। গত কয়েক বছর ধরে তার অবস্থার আরও অবনতি হয়ে। গত বছরও মুত্রাশয়ের সমস্যার কারণে একবার হাসপাতালে ভর্তি হয়েছিলেন মোহাম্মদ আলী। ২০১৪ সালে নিউমোনিয়া ধরা পড়ছিল তার। অসুস্থতার কারণে তিনি তেমন একটা জনসমক্ষে আসতেন না। গত এপ্রিলে পারকিনসন্স সেন্টারের সহায়তার জন্য অ্যারিজোনায় আয়োজন করা ‘সেলেব্রিটি ফাইট নাইটে’ সর্বশেষ জনসমক্ষে আসেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: