রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:১৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
কে আসছে এমসি ছাত্রলীগের নতুন নেতৃত্বে

কে আসছে এমসি ছাত্রলীগের নতুন নেতৃত্বে

আশরাফ আহমেদ, এমসি কলেজ প্রতিনিধি: সব জল্পনা-কল্পনা আর দীর্ঘপ্রতিক্ষার অবসান ঘটিয়ে শির্গীই নতুন রুপে আসছে ঐতিহ্যবাহী মুরারিচাঁদ (এম.সি) কলেজ ছাত্রলীগের নতুন কমিটি। আর নতুন এই কমিটি পূর্বের যেকোনো কমিটি থেকে ব্যতিক্রম হবে বলে ধারনা করছে এমসি ছাত্রলীগ স্ট্যান্ডের নিয়মিত কিছু ছাত্রলীগ কর্মী। তাদের ভাষ্যমতে নতুন কমিটিতে কেবল এমসি কলেজর নিয়মিত ছাত্ররাই প্রাধান্য পাবে। গত ২৯ জানুয়ারি ছাত্রলীগের কেন্দ্রিয় কমিটির সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সিলেট আগমন উপলক্ষে এম.সি কলেজে আসেন। এ সময় তিনি গ্রুপিং রাজনৈতির জন্যে বিভিন্ন বিতর্কিত ঘটনার কারনে সমালোচিত হওয়া ও দীর্ঘদিন ধরে কোন কমিটি না থাকা এমসি কলেজটিতে শির্গীয় নতুন কমিটি দেওয়া হবে বলে ইঙ্গিত দেন।
ছাত্রলীগ সেক্রেটারির এই ইঙ্গিতের পর থেকেই বিভিন্ন বিতর্কিত কারনে প্রায় ৮ বছর কোন কমিটি না থাকা এম.সি ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক চাঞ্চল্যতা লক্ষ করা যাচ্ছে। নতুন কমিটিতে নিজের অবস্থান সূদৃর করার জন্যে এম.সি ছাত্রলীগ স্ট্যান্ডের নিয়মিত নেতাকর্মী ছাড়াও ইদানিং অনেক অনিয়মিত ও অছাত্রের আনাগোনা দেখা যাচ্ছে। পদের আশায় কেন্দ্রিয় নেতাদের দৃষ্টিপটই যাদের একমাত্র লক্ষ।
চাঞ্চল্যকর এই বিষয়টি নিয়ে এম.সি ছাত্রলীগের নিয়মিত কিছু কর্মীর সাথে সরাসরি ও ফোনে কথা বললে নাম উল্লেখ না করার শর্তে তারা জানান, বতর্মানে স্ট্যান্ডে অনেক সিনিয়র নেতা রয়েছেন যারা বর্তমানে কলেজের  ছাত্রই না, অনেক আগেই যারা কলেজ থেকে লেখাপড়া শেষ করে বেরিয়ে গেছেন, আবার কেউ ডিগ্রী প্রাইভেটের ছাত্র, বাংলাদেশ ছাত্রলীগের নিয়ম অনুযায়ী এরা কোন ভাবেই নতুন কমিটিতে থাকতে পারেনা।

এ সময় তারা আর বলেন দুঃখজনক হলেও সত্য যে, অছাত্রের তালিকায় থাকা এসব নেতারাই নতুন কমিটির সভাপতি, সেক্রেটারি হওয়ার স্বপ লালন করছেন, আর এর জন্যে তারা কেন্দ্রিয় নেতাদের সাথেও যোগাযোগ করতে শুরু করেছেন।
তারা আরও জানান সিনিয়র নেতাদের বিরুদ্ধাচারন করাও যাচ্ছেনা, ভয়ে কেউ মুখ খুলে বলতে পারছে না ওরা অছাত্র। এম.সি ছাত্রলীগের নতুন কমিটিতে থাকার কোন অধিকার ওদের নেই, সবমিলিয়ে জুনিয়র ও দুর্বল মুজিব সৈনিকদের বর্তমানে হতাশার মধ্যে স্ট্যান্ডে আসতে হচ্ছে। এ সময় তারা আরও বলেন, যে যত অপ তৎপরতাই চালাক না কেন এম.সি কলেজ ছাত্রলীগের নতুন কমিটি এবার একটু ব্যতিক্রমই হবে, যেখানে কলেজের নিয়মিত ছাত্ররাই এর নেতৃত্বে থাকবে বলে তারা আশা করছেন। আর এমনটাই ছাত্রলীগ সভাপতি সোহাগের এক বিবৃতিতে ইঙ্গিত পাওয়া গেছে। যেখানে তিনি বলেছেন নতুন কমিটিতে কলেজের নিয়মিত ছাত্ররাই প্রাধান্য পাবে। ক্ষমতা নয় যোগ্যতা ও মেধার ভিত্তিতেই এমসি ছাত্রলীগের নতুন কমিটি গঠন করা হবে।
উল্লেখ্য: এম.সি কলেজে বর্তমানে রনজিত সরকার সমর্থীত ছাত্রলীগের একক আধিপত্য চলছে। আর যে কারনে নতুন কমিটিতে এদের মধ্যেই নেতৃত্ব বন্টিত হবে বলে ধারনা করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: