শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৮:২৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
ছাতকের জব্দকৃত পাথর নিলামে হাইকোর্টের ৬ মাসের নিষেধাজ্ঞা

ছাতকের জব্দকৃত পাথর নিলামে হাইকোর্টের ৬ মাসের নিষেধাজ্ঞা

চান মিয়া, বিশেষ সংবাদদাতা (সুনামগঞ্জ): সুনামগঞ্জের ছাতক উপজেলার ইসলামপুর ইউনিয়নের বৈশাকান্দির বাইরং নদীর ডাম্পিং এলাকায় খনিজ সম্পদ উন্নয়ন ব্যুরোর ৩৮ জন ব্যবসায়ির জব্দকৃত পাথর নিলামে বিক্রয়াদেশ হাইকোর্ট থেকে ৬ মাসের জন্যে স্থগিত করা হয়েছে। সোমবার হাইকোর্টের বিচারপতি নাঈমা হায়দার সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ প্রদান করেন। এর সাথে জব্দকৃত পাথর রিলিজ দেয়ারও নির্দেশ দেয়া হয়। ফলে জব্ধকৃত পাথর নিজ জিম্মায় নিয়ে আসতে আর কোন বাঁধা নেই বলে জানান ব্যবসায়িরা। ২৩ জুন খনিজ সম্পদ উন্নয়ন ব্যুরোর (বিএমডি) উপ-পরিচালক মামুনুর রশিদ, সহকারি পরিচালক (ভূতত্ত্ব) আলমগীর হোসেন, সহকারি পরিচালক (ভূ-পদার্থ) মাহফুজুর রহমান সমন্বয়ে গঠিত তিন সদস্যের একটি টিম ছাতক উপজেলা প্রশাসনের সহযোগিতায় ইসলামপুর ইউপির বাইরং নদীর তীরে বৈশাকান্দি এলাকায় অভিযান চালিয়ে ৩৮ জন ব্যবসায়ির প্রায় আড়াই লাখ ঘনফুট পাথর জব্দ করেন। খনি ও খনিজ সম্পদ বিধিমালা-২০১২এর ২৩/২ বিধিতে আটক করে তারা তাৎক্ষণিক নিলামে বিক্রির জন্য মাইকিং করে এলাকায় প্রচার করা হয়। এ সময় কোন ক্রেতা না থাকায় পাথরের ডাম্পিং সাইডে লাল পতাকা টানিয়ে জব্দকৃত পাথর ইসলামপুর ইউপি চেয়ারম্যান আব্দুল হেকিমের জিম্মায় রাখা হয়।

এদিকে ১ জুলাই পাথর জব্দের প্রতিবাদে পুরাতন কাস্টমস রোডে ছাতক পাথর ব্যবসায়ি সমিতির সভাপতি আলহাজ্ব জয়নাল চৌধুরীর সভাপতিত্বে এক প্রতিবাদ সভায় জব্ধকৃত পাথর অবমুক্তকরণে ছাতক লাইম স্টোন ইম্পোটার্স এন্ড সাপ্লায়ার্স গ্রুপের প্রেসিডেন্ট, সুনামগঞ্জ চেম্বার অব কমার্সের পরিচালক আহমদ সাখাওয়াত সেলিম চৌধুরীকে আহবায়ক করে ২১ সদস্যের কমিটি গঠন করা হয়। কমিটি ৩ জুলাই উপজেলা নির্বাহী অফিসার কার্যালয় ঘেরাও, প্রতিবাদ সভা ও স্মারকলিপি প্রদান করা হয়।
অপরদিকে জব্ধকৃত পাথর অবমুক্ত করতে ছাতকের সানজিদা এন্টারপ্রাইজের স্বত্ত্বাধিকারি বাবুল মিয়া হাইকোর্টে দায়ের করা একটি রিট পিটিশনের প্রেক্ষিতে মহামান্য হাইকোর্ট এ আদেশ প্রদান করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: