রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১২:২২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
ছাত্রলীগের কেন্দ্রীয় কাউন্সিল সম্পন্ন : সভাপতি সোহাগ, সাধারণ সম্পাদক সিলেটের জাকির নির্বাচিত

ছাত্রলীগের কেন্দ্রীয় কাউন্সিল সম্পন্ন : সভাপতি সোহাগ, সাধারণ সম্পাদক সিলেটের জাকির নির্বাচিত

আমার সুরমা ডটকম :

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সহযোগী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন সাইফুর রহমান সোহাগ। আর সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন সিলেটের জাকির হোসেন। রোববার সংগঠনটির সারা দেশের ১১১টি ইউনিটের প্রায় তিন হাজার কাউন্সিলরের প্রত্যক্ষ ভোটে তারা নির্বাচিত হয়েছেন। বর্তমান কমিটির পরিবেশবিষয়ক সম্পাদক সাইফুর রহমান সোহাগ সভাপতি পদে ২৬৯০ ভোট পেয়েছেন। অন্যদিকে ২ হাজার ৬৭৪ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জাকির হোসাইন; যিনি কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদকের দায়িত্বে ছিলেন।

জাকির হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে অনার্স ও মাস্টার্স শেষ করেন। বর্তমানে রাষ্ট্রবিজ্ঞানেই এমফিল করছেন। ২০০৭-০৮ শিক্ষাবর্ষে ভর্তি হয়ে জিয়া হল ছাত্রলীগের সদস্য নির্বাচিত হন। বর্তমানে কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

জাকির উত্তর গোয়ালবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পঞ্চম শ্রেণী পর্যন্ত, হাজী ইমজাদ আলী উচ্চ বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণী, ৭ম ও ৮ম নারায়ণগঞ্জ ইব্রাহীম আলম চাঁন উচ্চ বিদ্যালয় এবং নরসিংদী থেকে বিজ্ঞান বিভাগে মাধ্যমিক পাস করেন। উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেন রাজউক উত্তরা মডেল কলেজ থেকে। বাবা আবদুল জলিল স্কুল শিক্ষক, মা আমিনা বেগম গৃহিণী। ৫ ভাইয়ের চার ভাই প্রবাসী এবং বাকি চার বোন বিবাহিত। তিনি ২০০৮ সালে শেখ হাসিনার মুক্তি আন্দোলন, ২০১৩ সালের হেফাজত বিরোধী আন্দোলন ও গণজাগরণ মঞ্চের যুদ্ধাপরাধীবিরোধী সংগ্রাম ও ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন পূর্ববর্তী আন্দোলনে সক্রিয় অংশগ্রহণ করেন।

রোববার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে ছাত্রলীগের দ্বিতীয় দিনের কাউন্সিলে ভোট নেয়া হয়। এর আগে বেলা ১১টার দিকে দ্বিতীয় দিনের অধিবেশনের শুরু হয়। শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে দেশের পুরাতন ছাত্রসংগঠন ছাত্রলীগের ২৮তম সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভোট চলাকালে সাইফুর রহমান সোহাগ উপস্থিত সাংবাদিকদের বলেন, তিনি নির্বাচিত হলে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে ছাত্রলীগকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবেন। সাধারণ সম্পাদক পদপ্রার্থী জাকির হোসেন বলেন, “সময়ের সাহসী সন্তানরা ছাত্রলীগের রাজনীতি করে। সামনের দিনেও যাতে তারা ছাত্রলীগের রাজনীতিতে আসে, আমি সে চেষ্টা করব।” সোহাগ ও জাকির যথাক্রমে এইচ এম বদিউজ্জামান সোহাগ ও সিদ্দিকী নাজমুল আলমের স্থলাভিষিক্ত হবেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: