মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৪:১৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
ছিটমহলবাসীদের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অভিনন্দন

ছিটমহলবাসীদের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অভিনন্দন

আমার সুরমা ডটকম ডেক্স :

ছিটমহলবাসীদের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অভিনন্দন
নতুন পতাকা ও মানচিত্র পাওয়া ছিটমহলবাসীদের অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাষ্ট্রপতির প্রেসসচিব মো. জয়নাল আবেদীন বলেন, “এক অভিনন্দন বার্তায় রাষ্ট্রপতি বলেছেন, দীর্ঘ ৬৮ বছরের অমীমাংসিত স্থল সীমানা জটিলতা নিরসনের পর ছিটমহল বিনিময় দুই-দেশের জন্য ঐতিহাসিক মুহূর্ত।” রাষ্ট্রপতি এ উপলক্ষে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও অভিনন্দন জানিয়েছেন। অভিনন্দন বার্তায় আবদুল হামিদ বলেন, “১৯৭৪ সালে ইন্দিরা-মুজিব চুক্তির মধ্য দিয়ে স্থল সীমানা নির্ধারণের যে শুভ সূচনা হয়েছিল ২০১৫ সালে বাংলাদেশ-ভারতের ঐকান্তিক ইচ্ছায় তা বাস্তবায়িত হলো।”
দীর্ঘ অপেক্ষার পর ছিটমহলবাসী তাদের নিজ জাতিসত্বার স্বীকৃতি পাওয়ায় তাদের অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক অভিনন্দন বার্তায় প্রধানমন্ত্রী বলেন, নির্দিষ্ট ভুখ-ে বসবাসের সুযোগ এবং প্রিয় মাতৃভূমির জাতীয় পতাকা ও মানচিত্র পেয়েছেন। যা অত্যন্ত আনন্দের। প্রধানমন্ত্রী আরও বলেন, বাংলাদেশের অন্যান্য নাগরিকদের সঙ্গে এখন আর ছিটমহলবাসীর কোনো পার্থক্য নেই। তাদের জীবনযাত্রার মান উন্নয়নে যে ধরনের প্রকল্প নেওয়া দরকার সরকার সব রকমের ব্যবস্থাই করবে। প্রধানমন্ত্রী কার্যালেয়ের প্রেস উইং এ তথ্য জানিয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: