শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০২:২৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
‘জাপাকে ১৪ দলভুক্ত হতে বাধ্য করা হয়েছিল’

‘জাপাকে ১৪ দলভুক্ত হতে বাধ্য করা হয়েছিল’

index_119032আমার সুরমা ডটকম : জাতীয়পার্টির কো-চেয়ারম্যান ও সাবেকমন্ত্রী জিএম কাদের বলেছেন, ২০০৮ সালে জাতীয়পার্টিকে (জাপা) ১৪ দলভুক্ত করার জন্য বাধ্য করা হয়েছিল। অথচ তার আগে চরম প্রতিকূল অবস্থায় মধ্যেও জাতীয়পার্টি এককভাবে নির্বাচন করতে পেরেছিল। শুক্রবার দুপুরে খুলনায় মহানগর জাপার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন জিএম কাদের।
খুলনার জাতিসংঘ পার্কে আলহাজ আবুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সম্মেলনে প্রধান বক্তা ছিলেন দলের মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য সাইদুর রহমান ট্যাপা, সুনীল শুভ রায়, জেলা জাপার সভাপতি শফিকুল ইসলাম মধু, সাধারণ সম্পাদক মোক্তার হোসেন প্রমুখ। অতিথি হিসেবে বক্তব্য দেন খুলনা জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক শেখ হারুনুর রশিদ।
জাতীয়পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের বলেন, জাতীয়পার্টি মহাজোটে আছে। কিন্তু বলতে হবে সাংবিধানিকভাবে জাতীয়পার্টির নেত্রী রওশন এরশাদকে গেজেট করে বিরোধীদলীয় নেত্রী করা হয়েছে। আবার সেই দলের নেতাদের মন্ত্রী থাকার বিষয়টি সাংবিধানিকভাবে সাংঘর্ষিক। এই বিষয়টির অবসান হতে হবে।
জিএম কাদের বলেন, জাতীয়পার্টি কোনো দলের লেজুড়বৃত্তি করলে বিলীন হয়ে যাবে। তাই এককভাবে দলকে সংগঠিত করে নির্বাচনে অংশ নিতে হবে। তিনি বলেন, বিএনপির জনসমর্থন আছে। কিন্তু সাংগঠনিক ভিত্তি নেই। অথচ জাতীয়পার্টির সাংগঠনিক ভিত্তি আছে। তাঁরা রাস্তায় দাড়াতে পারে। তাই এরশাদের দলকে শক্তিশালী করতে হবে। সম্মেলনে জিএম কাদের খুলনা মহানগর জাতীয়পার্টির সভাপতি হিসেবে আলহাজ আবুল হোসেন ও সাধারণ সম্পাদক হিসেবে তরিকুল ইসলামের নাম ঘোষণা করেন। পরে তিন মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করে জাতীয়পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদের অনুমোদন নিতে পরামর্শ দেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: