শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১২:২১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
দক্ষিণ সুনামগঞ্জে পিএসসিতে জিপিএ-৫ ২১টি, জেএসসিতে জিপিএ-৫ ১৪টি

দক্ষিণ সুনামগঞ্জে পিএসসিতে জিপিএ-৫ ২১টি, জেএসসিতে জিপিএ-৫ ১৪টি

কাজী জমিরুল ইসলাম মমতাজ, স্টাফ রিপোর্টার (সুনামগঞ্জ): সারাদেশের ন্যায় দক্ষিণ সুনামগঞ্জে পিএসসি, জেএসসি ও জেডিসি সমাপনী পরীক্ষার ছাত্র/ছাত্রীদের ফলা ফল প্রকাশ। রোববার বিকাল ২টায় উপজেলার সম্মেলন কক্ষে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ হারুন অর রশীদের সভাপতিত্বে ও উপজেলা শিক্ষা অফিসার বজলুর রহমানের পরিচালনায় ফলাফল ঘোষণা করা হয়। উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের সমাপনী পরীক্ষায় ডিয়ারভূক্ত ছিল ৪ হাজার ১৯৫ জন,  অংশগ্রহণকারী পরীক্ষার্থী ছিল ৩ হাজার ৯২০ জন, কৃতকার্য হয়েছে ৩ হাজার ৪৫৩ জন, অকৃতকার্য হয়েছে ৪৬৭ জন, অনুপস্থিত ছিল ২৭৫ জন, জিপিএ-৫ পেয়েছে ২১ জন, স্কুলে পাশের হার ৮৭ দশমিক ৮৫ শতাংশ। ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় ডিয়ারভূক্ত ছাত্র/ছাত্রী ছিল ১৬৩ জন, পরীক্ষায় অংশগ্রহণকারী ছিল ১৪৯ জন, অনুপস্থিত ছিল ১৪ জন, কৃতকার্য হয়েছে ১৩৮ জন, অকৃতকার্য ১১ জন। উপজেলায় মাদরাসায় পাশের হার ৯২ দশমিক ১৪ শতাংশ।
এ সময় উপস্থিত ছিলেন দক্ষিণ সুনামগঞ্জ থানা অফিসার ইনচার্য মোঃ ইখতিয়ার উদ্দীন চৌধুরী, ওসি (তদন্ত) আবুল কাশেম, উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আব্দুল বারেক, প্রভাষক নূর হোসেন, দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাব সভাপতি কাজী এম জমিরুল ইসলাম মমতাজ, আক্তাপাড়া ইসলামিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মইনুল হক, আমরিয়া ইসলামিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবুনছর মোঃ ইব্রাহীমসহ উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকগণ প্রমূখ।
অপরদিকে অফিস সূত্রে জানা যায়, উপজেলার মাধ্যমিক স্কুলে জিএসসি সমাপনী পরীক্ষায় ছাত্র/ছাত্রী ছিল ২ হাজার ৪৮৫ জন, উত্তীর্ণ হয়েছে ১ হাজার ৮৩০ জন, অকৃতকার্য হয়েছে ৬৫৫ জন, জিপিএ-৫ পেয়েছে ১৪ জন, উপজেলায় পাশের হার ৭৩ দশমিক ৬৪ শতাংশ। উপজেলার মাদারাসার জেডিসি পরীক্ষায় ছাত্র/ছাত্রী ছিল ২১৭ জন, উত্তীর্ণ ১৩০ জন, অকৃতকার্য হয়েছে ৭২ জন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: