মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৬:৩৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
দক্ষিণ সুনামগঞ্জে মৎস্যজীবিদের ওপর হামলার ঘটনায় মামলা দায়ের

দক্ষিণ সুনামগঞ্জে মৎস্যজীবিদের ওপর হামলার ঘটনায় মামলা দায়ের

এমএম ইলিয়াছ আলী, দক্ষিণ সুনামগঞ্জ: সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জলমহালে মৎস্যজীবিদের ওপর হামলার ঘটনায় ৮ হামলাকারীসহ অজ্ঞাতনামা ৭/৮ জনকে আসামী করে দক্ষিণ সুনামগঞ্জ থানায় শুক্রবার রাতে মামলা দায়ের করা হয়েছে। মামলাটি দায়ের করেন জয়কলস উজানীগাঁও তেডালা হুগলিয়া চাতল মৎস্যজীবি সমবায় সমিতি লিঃ-এর সভাপতি মোঃ রফিক উদ্দিন। মামলা নং-০১, তাং-০৩/০২/২০১৭ ইং।
গত শুক্রবার জলমহালে মৎস্যজীবিদের ওপর হামলার ঘটনায় জয়কলস উজানীগাঁও তেডালা হুগলিয়া চাতল বিল মৎস্যজীবি সমবায় সমিতি লিঃ-এর মতিউর রহমান (৪৪), নুর মিয়া (৩০), আব্দুছ ছালাম (৩৫), জমসেদ আলী (৫৫) আহত হন। মামলার অভিযোগ সূত্রে জানা যায়, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলাধীন তেডালা হুগলিয়া চাতল জলমহালটি ২০০৬ ইং সন হতে ভূমি মন্ত্রণালয় থেকে সিবিআরএমপি লীজ গ্রহণ করে পরবর্তীতে জয়কলস উজানীগাঁও তেডালা হুগলিয়া চাতল মৎস্যজীবি সমবায় সমিতি লিঃ, দক্ষিণ সুনামগঞ্জ, সুনামগঞ্জ জলমহালটি ভোগ দখল করে আসতেছে। বিবাদীগণ জলমহালটি অন্যায়ভাবে মৎস্য আহরণ ও ভোগ দখলের পায়তারায় লিপ্ত থেকে গত শুক্রবার সকাল অনুমান সাড়ে ১২টার সময় বর্ণিত বিবাদীগণসহ অজ্ঞাতনামা বিবাদীগণ বেআইনী জনতাবদ্ধে মিলিত হয়ে হাতে দেশীয় অস্ত্রশস্ত্র রামদা, লোহার রড, কাঠের রুল ইত্যাদি নিয়ে বর্ণিত ঘটনাস্থলে অনধিকার প্রবেশ করে জলমহালের খলা ঘরে রক্ষিত আহরণকৃত বিভিন্ন প্রজাতির মাছ জোরপূর্বক নিয়ে যাওয়ার চেষ্টা করে। উপজেলার জয়কলস ইউনিয়নের উজানীগাঁও গ্রামের কুখ্যাত রাজাকার মৃত আব্দুছ ছত্তারের ছেলে বদর উদ্দিন বাবুলের নেতৃত্বে তার ছোট ভাই জহির উদ্দিন, সুনামগঞ্জ শহরের আরপিননগর এলাকার জসিম উদ্দিন দিলীপের ছেলে আরমানুল সিদ্দিকী মান্না (৩২) ও মৃত সুরুজ বখতের ছেলে সুহেল বখত ওরফে কালা সুহেল (৩০), উজানীগাঁও গ্রামের আব্দুল হেকিমের ছেলে আছকির আলী (৩৮) ও দিলীপ মিয়া (২৮), মৃত তরমুজ আলীর ছেলে সুহেল মিয়া (২৯), মৃত আব্দুল বারীর ছেলে জিয়াউল হক ওরফে বলাইসহ (৩৫) অজ্ঞাত ৭/৮ জনের একটি দল জলমহাল দখল ও মাছ লুটপাটের চেষ্টা করে। এতে জলমহালের মৎস্যজীবি সমিতির লোকজন বাঁধা দিলে উভয়পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরে এলাকাবাসি উজানীগাঁও গ্রামের কুখ্যাত রাজাকার মৃত আব্দুছ ছাত্তারের পুত্র জহির উদ্দিন (৪২) ও সুনামগঞ্জ শহরের আরপিননগর এলাকার মৃত সুরুজ বখতের ছেলে সুহেল বখত ওরফে কালা সুহেলকে (৩০) আটক করে গণধোলাই দেয়। তাৎক্ষণিক খবর পেয়ে দক্ষিণ সুনামগঞ্জ থানা পুলিশের এসআই ওয়াসিম আল বারীর নেতৃত্বে পুলিশের একদল ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
দক্ষিণ সুনামগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আল-আমিন মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেন এবং মামলার ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে বলে জানান।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: