শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:২৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
দক্ষিণ সুনামগঞ্জে যান চলাচল বন্ধ: যাত্রীদের দূর্ভোগ চরমে

দক্ষিণ সুনামগঞ্জে যান চলাচল বন্ধ: যাত্রীদের দূর্ভোগ চরমে

কাজী জমিরুল ইসলাম মমতাজ, দক্ষিণ সুনামগঞ্জ: দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ডাবর পয়েন্টে বাস ও লেগুনা শ্রমিকদের দ্বন্দ্বে প্রায় প্রায় দুই ঘণ্টা সড়ক যোগাযোগ বন্ধ ছিল। এ সময় চরম ভোগান্তি পোহান যাত্রীরা। মঙ্গলবার সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত প্রায় দুই ঘণ্টা সড়ক যোগাযোগ বন্ধ হওয়ায় খবর পেয়ে দক্ষিণ সুনামগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। জানা যায়, জেলা সদরের লেগুনা স্ট্যান্ড থেকে পাগলা বাজার, পাগলা থেকে ছয়হারা, পাগলা-জাউয়া বাজার পর্যন্ত যান চলাচলের জন্য বহুদিন ধরে দাবী জানিয়ে আসছে লেগুনা শ্রমিক-মালিকবৃন্দ। কিন্তু রোড পারমিটের নিয়ম না থাকায় বাস মালিক সমিতি লেগুনা শ্রমিকদের সরকারের বিধি অনুযায়ী ১৪ কি.মি. ভেতরে চলাচলের আহ্বান জানায়। এ নিয়ে উভয়পক্ষ নিজেদের দাবী বাস্তবায়ন করতে দলবলে দ্বিতীয় বারের মতো মঙ্গলবার সকাল ১১টায় আঞ্চলিক মহাসড়কের ডাবর আব্দুর রইছ চত্বরে অবস্থান নেয়। প্রথমে লেগুনা শ্রমিকরা ছাতক উপজেলার জাউয়া বাজার এলাকায় অবরোধ করে বাস চলাচলে বাধা দেন এবং পরে বাস শ্রমিকেরা নিজেদের দাবীর লক্ষ্যে বাস মালিক সমিতির লোকজনও ডাবর আব্দুর রইছ চত্বরে অবস্থান নেয় সড়ক অবরোধে নামে। এতে সিলেট-সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়কের দুই পাশে প্রায় ৪ শতাধিক গাড়ির দীর্ঘ লাইন ও সুনামগঞ্জ-জগন্নাথপুর সড়কে প্রায় ২ শতাধিক গাড়ীর দীর্ঘ লাইন পড়ে যায়। খবর পেয়ে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলমগীর কবির, স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ নূরুল হক, আক্তার হোসেন, মাসুদ মিয়া, মনির উদ্দিনসহ সাংবাদকর্মীগণ ঘটনাস্থল পরিদর্শন করেন।
সুনামগঞ্জ জেলা শ্রমিক ট্রেড ইউনিয়নের দপ্তর সম্পাদক মোঃ আনোয়ার হোসেন জানান, আমরা আইনকে সম্মান করি। আমরা চাই লেগুনা তার পারমিটের ১৪ কিলোমিটারের ভেতরে চলাচল করুক, আমরা বাধা দেবনা। কিন্তু তারা সরকারি আইন মানছেনা। দক্ষিণ সুনামগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোঃ আল আমিন জানান, বাস-লেগুনা চলাচল স্বাভাবিক করতে আমার আইন-শৃংখলা বাহিনী স্বতঃস্ফুর্তভাবে কাজ করছে। পাশাপাশি জেলা প্রশাসনের হস্তক্ষেপে শ্রমিক ইউনিয়নগুলি তাদের অবরোধ তুলে নিয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: