বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১২:৪৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
দাওরায়ে হাদিসের পরীক্ষা শুরু

দাওরায়ে হাদিসের পরীক্ষা শুরু

আমার সুরমা ডটকমশিক্ষা মন্ত্রণালয়ের অধীন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, সরকারী বিশ^বিদ্যালয় (শাখা-১)-এর বিগত ১৩ এপ্রিল ২০১৭ খ্রিস্টাব্দের প্রজ্ঞাপনের আলোকে ১৬/৪/২০১৭ মোতাবেক ১৮/৭/১৪৩৮ হিজরী রবিবার সকাল ১১টায় কওমি মাদরাসার সনদের মান বাস্তবায়ন কমিটির প্রথম বৈঠক কমিটির চেয়ারম্যান আল­ামা শাহ আহমদ শফী (দা.বা.)-এর সভাপতিত্বে তাঁরই কার্যালয়ে অনুষ্ঠিত হয়। বৈঠকে সর্বসম্মতিক্রমে পরীক্ষা ও সনদের জন্য “আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশ” নাম নির্ধারণ করা হয় এবং অভিন্ন প্রশ্নপত্রে একই সাথে সকল কওমি বোর্ডের আওতাধীন মাদরাসার দাওরায়ে হাদীসের পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত হয়। প্রজ্ঞাপনে উলি­খিত ৬ বোর্ডের নিবন্ধিত দাওরায়ে হাদীসের মাদরাসাসমূহ “আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশ” এ নিবন্ধিত বলে গণ্য হবে। পরীক্ষা সংক্রান্ত যাবতীয় কাজ সম্পাদনের জন্য ১১ সদস্যবিশিষ্ট একটি উপকমিটি গঠন করা হয়।
“আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বেফাকের অধীনে ও তত্ত¡াবধানে নিবন্ধিত কওমি মাদরাসাগুলোর দাওরায়ে হাদীসের পরীক্ষা ১৫ মে ২০১৭ খ্রিস্টাব্দ থেকে শুরু এবং ২৫ মে ২০১৭ খ্রিস্টাব্দে শেষ হবে। পরীক্ষা গ্রহণের সুবিধার্থে সারা দেশকে ২৯টি জোনে বিভক্ত করা হয়। মোট ২১৮ টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: