শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৭:১৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
দিরাইয়ে এসএসসি ও দাখিল পরীক্ষায় মেয়েরা এগিয়ে

দিরাইয়ে এসএসসি ও দাখিল পরীক্ষায় মেয়েরা এগিয়ে

মুহাম্মদ আব্দুল বাছির সরদার: দেশের অন্যান্য স্থানের ন্যায় দিরাইয়েও কাল (বৃহস্পতিবার) থেকে শুরু হচ্ছে এসএসসি ও দাখিল পরীক্ষা। এবারের পরীক্ষায় দিরাই উপজেলার মোট ৪টি কেন্দ্রে মোট পরীক্ষার্থী ২ হাজার ২১৫ জন, এরমধ্যে ছাত্র ১ হাজার ৭৪ জন ও ছাত্রী ১ হাজার ১৪১ জন। ৪টি কেন্দ্রে এসএসসি ও ১টি কেন্দ্রে দাখিল পরীক্ষা শুরু হবে। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, দিরাই উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১২টি শিক্ষা প্রতিষ্ঠানের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে মোট পরীক্ষার্থী ১ হাজার ২২৯ জন, এরমধ্যে ছাত্র ৫৫০ জন ও ছাত্রী ৬৭৯ জন।
জানা যায়, আলহাজ্ব আব্দুল মতলিব উচ্চ বিদ্যালয়ের মোট পরীক্ষার্থী ৫৪ জন, এরমধ্যে ছাত্র ২০ জন ও ছাত্রী ৩৪ জন। দিরাই উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী ২৮৬ জন। রাজানগর কৃষ্ণচন্দ্র উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী ১১৬ জন, এরমধ্যে ছাত্র ৬৫ জন ও ছাত্রী ৫১ জন। রজনীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী ১৫২ জন, এরমধ্যে ছাত্র ৬৯ জন ও ছাত্রী ৮৩ জন। দিরাই উচ্চ বালিকা বিদ্যালয়ের পরীক্ষার্থী ২৯২ জন। ধল পাবলিক উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী ৫৫ জন, এরমধ্যে ছাত্র ১১ জন ও ছাত্রী ৪৪ জন। তাড়ল উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী ৩৫ জন, এরমধ্যে ছাত্র ১১ জন ও ছাত্রী ২৪ জন। গচিয়া সামছুদ্দিন-সিকন্দর উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী ৬৭ জন, এরমধ্যে ছাত্র ২৩ জন ও ছাত্রী ৪৪ জন। এইচএমপি উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী ৮৫ জন, এরমধ্যে ছাত্র ৩৯ জন ও ছাত্রী ৪৬ জন। বাংলাদেশ ফিমেইল একাডেমির পরীক্ষার্থী ৩০ জন। মাটিয়াপুর এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী ২০ জন, এরমধ্যে ছাত্র ৬ জন ও ছাত্রী ১৪ জন। সরমঙ্গল আলোর দিশারী মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষার্থী ৩৭ জন, এরমধ্যে ছাত্র ২০ জন ও ছাত্রী ১৭ জন।
ব্রজেন্দ্রগঞ্জ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৪টি শিক্ষা প্রতিষ্ঠানের মোট পরীক্ষার্থী ৩৯৭ জন, এরমধ্যে ছাত্র ২৩১ জন ও ছাত্রী ১৬৬ জন। কেন্দ্র সূত্রে জানা যায়, ব্রজেন্দ্রগঞ্জ আরসি উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী ২৬৫ জন, এরমধ্যে ছাত্র ১৫৪ জন ও ছাত্রী ১১১ জন। হাফিজ আলী উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী ৬৯ জন, এরমধ্যে ছাত্র ৩৮ জন ও ছাত্রী ৩১ জন। চরনারচর মডেল উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী ৪৩ জন, এরমধ্যে ছাত্র ২৭ জন ও ছাত্রী ১৬ জন। চাকুয়া মডেল উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী ২০ জন, এরমধ্যে ছাত্র ১২ জন ও ছাত্রী ৮ জন।
ভাটিপাড়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৩টি প্রতিষ্ঠানের মোট পরীক্ষার্থী ২৭৮ জন, এরমধ্যে ছাত্র ১৪৩ জন ও ছাত্রী ১৩৫ জন। কেন্দ্র সূত্রে জানা যায়, ভাটিপাড়া উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী ৭১ জন, এরমধ্যে ছাত্র ৩২ জন ও ছাত্রী ৩৯ জন। রফিনগর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী ১৭০ জন, এরমধ্যে ছাত্র ৯৫ জন ও ছাত্রী ৭৫ জন। দত্তগ্রাম আলোর দিশারী উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী ৩৭ জন, এরমধ্যে ছাত্র ১৬ জন ও ছাত্রী ২১ জন।
এদিকে হাজী মাহমদ মিয়া ইসলামিয়া দাখিল মাদরাসা কেন্দ্রে দিরাই ও শাল্লা উপজেলার ৮টি শিক্ষা প্রতিষ্ঠানের মোট পরীক্ষার্থী ৩১১ জন, এরমধ্যে ছাত্র ১৬১ জন ও ছাত্রী ১৫০ জন। কেন্দ্র সূত্রে জানা যায়, শ্যামারচর ইসলামিয়া দাখিল মাদরাসার পরীক্ষার্থী ৩৭ জন, এরমধ্যে ছাত্র ১৮ জন ও ছাত্রী ১৯ জন। ধল দাখিল মাদরাসার পরীক্ষার্থী ৪১ জন, এরমধ্যে ছাত্র ১৮ জন ও ছাত্রী ২৩ জন। হায়দরিয়া দাখিল মাদরাসার পরীক্ষার্থী ৩৮ জন, এরমধ্যে ছাত্র ২২ জন ও ছাত্রী ১৬ জন। হাজী মাহমদ মিয়া ইসলামিয়া দাখিল মাদরাসার পরীক্ষার্থী ৬২ জন, এরমধ্যে ছাত্র ২৬ জন ও ছাত্রী ৩৬ জন। রায়বাঙ্গালী দাখিল মাদরাসার পরীক্ষার্থী ৪৫ জন, এরমধ্যে ছাত্র ১৮ জন ও ছাত্রী ২৭ জন। হাতিয়া পীর আকিলশাহ দাখিল মাদরাসার পরীক্ষার্থী ৩৪ জন, এরমধ্যে ছাত্র ১৮ জন ও ছাত্রী ১৬ জন। শাল্লা উপজেলার ধামপুর দাখিল মাদরাসার পরীক্ষার্থী ২৮ জন, এরমধ্যে ছাত্র ১২ জন ও ছাত্রী ১৬ জন। শাল্লা হাসিমিয়া দাখিল মাদরাসার পরীক্ষার্থী ২৬ জন, এরমধ্যে ছাত্র ১৮ জন ও ছাত্রী ৮ জন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: