বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০১:৩৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সংবাদ শিরোনাম :
এইচএসসির ফল প্রকাশ, পাসের হার ৮৫.৯৫ শতাংশ নিহতের সংখ্যা ৫০০০ ছাড়ালো, তিন মাসের জরুরি অবস্থা জারি তুরস্কে রাজাকার ও বিএনপির লোকদের নিয়ে সুরঞ্জিত সেনগুপ্তের শোকর‌্যালি পাকিস্তানের সাবেক সামরিক শাসক পারভেজ মোশাররফের মৃত্যু চট্টগ্রাম কলেজের ১৭৫ শিক্ষার্থী ৩ ঘন্টার অভিযানে ডুবোচর থেকে উদ্ধার ফরিদপুরে একই পরিবারে ৫ সদস্যের ইসলাম ধর্ম গ্রহণ কে হচ্ছেন রাষ্ট্রপতি জানা যাবে মঙ্গলবার বিশ্ব হাত গুটিয়ে বসে থাকলে আরেকটি রোহিঙ্গা গণহত্যা হবে: জাতিসঙ্ঘ ১০ দফা আদায়ে ব্যর্থ হলে বাংলাদেশ ব্যর্থ রাষ্ট্রে পরিণত হবে: মির্জা ফখরুল বহিষ্কৃত নেতার সমাবেশে জেলা সভাপতি: উজ্জীবিত নেতাকর্মীরা
দিরাই পৌরসভা নির্বাচন সম্পন্ন: মেয়র পদে আওয়ামীলীগ, কাউন্সিলর পদে নতুনের হ্যাট্টিক

দিরাই পৌরসভা নির্বাচন সম্পন্ন: মেয়র পদে আওয়ামীলীগ, কাউন্সিলর পদে নতুনের হ্যাট্টিক

asabs-pawroshovanirbaconpic-30-12-2015মুহাম্মদ আব্দুল বাছির সরদার : বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত এবারের দিরাই পৌরসভা নির্বাচনে নতুনের জয়জয়কার হয়েছে। মেয়র, সাধারণ ও সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে মাত্র দুই জন কাউন্সিলর ছাড়া সবাই নতুন মুখ। ৩০ ডিসেম্বর ২০১৫ খ্রিস্টাব্দ বুধবার অনুষ্ঠিত সুনামগঞ্জের দিরাই পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতা করেছেন নৌকা প্রতীক নিয়ে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ মোশাররফ মিয়া, তিনি পেয়েছেন ৭ হাজার ৪৪২ ভোট, নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ধানেরশীষ প্রতীক নিয়ে বিএনপি মনোনীত প্রার্থী উপজেলা যুবদলের সভাপতি মোঃ মঈন উদ্দিন চৌধুরী (মাসুক) পেয়েছেন ৬ হাজার ৪৯৫ ভোট, মশাল প্রতীক নিয়ে জাসদের মনোনীত প্রার্থী মোজাম্মিল হক পেয়েছেন ৭৩ ভোট ও লাঙ্গল প্রতীক নিয়ে জাতীয়পার্টি মনোনীত প্রার্থী রফিকুল ইসলাম রফিক সরদার পেয়েছেন ৫৭ ভোট। মোঃ মোশাররফ মিয়াকে ৮৮৯ ভোট বেশি পাওয়ায় বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেছেন উপজেলা রিটার্নিং অফিসার মোহাম্মদ আলতাফ হোসেন।
সংরক্ষিত ১নং আসনে কাউন্সিলর পদে খোশনামা বেগম (কাঁচি) পেয়েছেন ১ হাজার ৭০৯ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী শাহারভানু (হারমোনিয়াম) পেয়েছেন ১ হাজার ৫৫৬ ভোট। সংরক্ষিত ২নং আসনে কাউন্সিলর পদে হেলেনা বেগম (কঁাঁচি) পেয়েছেন ১ হাজার ৯৭২ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আলীমুন নেছা (পুতুল) পেয়েছেন ১ হাজার ৪৪৫ ভোট। সংরক্ষিত ৩নং আসনে কাউন্সিলর পদে মাধবী দে (পুতুল) পেয়েছেন ১ হাজার ৯১৩ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী হেলেনা বেগম খেলা (আঙ্গুর) পেয়েছেন ১ হাজার ৮৫৩ ভোট।
নির্বাচনে সাধারণ আসনে কাউন্সিলর পদে ৯টি ওয়ার্ডের মধ্যে ১নং ওয়ার্ডের কাউন্সিলর পদে মিয়াধন মিয়া ইদন (উটপাখি) পেয়েছেন ৬৩৫ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বর্তমান কাউন্সিলর মোশাহিদ মিয়া (গাজর) পেয়েছেন ৬৩৪ ভোট। ২নং ওয়ার্ডের কাউন্সিলর পদে এবিএম মাসুম প্রদীপ (পানির বোতল) পেয়েছেন ৬৯২ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আব্দুল হক মিয়া (উটপাখি) পেয়েছেন ৪৪৩ ভোট। ৩নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর নিবেশ রায় (উটপাখি) পেয়েছেন ৫৩৬ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী হাবিবুর রহমান কাছা (পানির বোতল) পেয়েছেন ৪৮৭ ভোট। ৪নং ওয়ার্ডের কাউন্সিলর পদে মফিজুর রহমান তালুকদার জুয়েল (পানির বোতল) পেয়েছেন ৮১২ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বর্তমান কাউন্সিলর মিজানুর রহমান (ডালিম) পেয়েছেন ৪৬৬ ভোট। ৫নং ওয়ার্ডের কাউন্সিলর পদে সুব্রত চৌধুরী শিতু (পাঞ্জাবি) পেয়েছেন ৩৯২ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাহাঙ্গীর মিয়া (ডালিম) পেয়েছেন ৩৬৮ ভোট। ৬নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর পদে পংকজ পুরকায়স্থ (উটপাখি) পেয়েছেন ৩৪৮ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিরেন্দ্র দেবনাথ (পাঞ্জাবি) পেয়েছেন ৩শত ভোট। ৭নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর বিশ্বজিৎ রায় (পানির বোতল) পেয়েছেন ৯৮৮ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বদরুল ইসলাম সেলিম (উটপাখি) পেয়েছেন ৪৪৩ ভোট। ৮নং ওয়ার্ডের কাউন্সিলর পদে সোহেল মিয়া (পানির বোতল) পেয়েছেন ৫৮৭ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বর্তমান কাউন্সিলর জয়নুল হক চৌধুরী (ডালিম) পেয়েছেন ৪৯৮ ভোট। ৯নং ওয়ার্ডে কাউন্সিলর পদে সবুজ মিয়া (টেবিল ল্যাম্প) পেয়েছেন ৪৮০ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী লিয়াকত আলী (ব্রিজ) পেয়েছেন ৪৬৭ ভোট।
উল্লেখ, মনোনয়নপত্র প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন কোনো প্রার্থীই তাদের প্রার্থীতা প্রত্যাহার না করায় সকলের মধ্যে প্রতীক বরাদ্ধ দেয়া হয় বলে জানিয়েছে উপজেলা নির্বাচন অফিস। সূত্র জানায়, দিরাই পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৪ জন, সাধারণ কাউন্সিল পদে ৩৯ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। ৩ ডিসেম্বর ২০১৫ খ্রিস্টাব্দ বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রার্থীরা উপজেলা রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আলতাফ হোসেনে কাছে মনোনয়নপত্র দাখিল করেন প্রার্থীরা।
নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ি পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করতে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ৩ ডিসেম্বর ২০১৫ খ্রিস্টাব্দ বৃহস্পতিবার, বাচাই ৫-৬ ডিসেম্বর ২০১৫ খ্রিস্টাব্দ শনি ও রোববার, প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ১৩ ডিসেম্বর ২০১৫ খ্রিস্টাব্দ রোববার, প্রতীক বরাদ্ধ ১৪ ডিসেম্বর ২০১৫ খ্রিস্টাব্দ সোমবার ও ভোট গ্রহণ ৩০ ডিসেম্বর ২০১৫ খ্রিস্টাব্দ বুধবার।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: