রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১২:৫৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
দিরাই-শাল্লায় ঝুঁকিপূর্ণ কেন্দ্র ৭১টি

দিরাই-শাল্লায় ঝুঁকিপূর্ণ কেন্দ্র ৭১টি

log-upমুহাম্মদ আব্দুল বাছির সরদার : দিরাই ও শাল্লা থানা সূত্রে জানা যায়, এ বছর দুই উপজেলায় ১২৫টি ভোট কেন্দ্রের মধ্যে সাধারণসহ ঝুঁকিপূর্ণ কেন্দ্র হচ্ছে মোট ৭১টি, এরমধ্যে দিরাইয়ের ৮টি ইউনিয়নে সাধারণ ঝুঁকিপূর্ণ ৩৭টি ও শুধুমাত্র কুলঞ্জ ইউনিয়নের সবকটি সেন্টারই ঝুঁকিপূর্ণ। আর শাল্লা উপজেলার ৪টি ইউনিয়নের ৩৯টি কেন্দ্রের মধ্যে ঝুঁকিপূর্ণ হচ্ছে ২২টি।
জানা যায়, দিরাই উপজেলার নোয়াগাঁও, বলনপুর, কুলন্দরপুর, কুচিরগাঁও, পঞ্চগ্রাম মধুরাপুর, আনোয়ারপুর, গচিয়া, অনন্তপুর, জাহানপুর, রন্নারচর, শিরিয়ারচর, ধাপকাই, চরনারচর, লৌলারচর, গোপালপুর, হাসনাবাদ, এলংজুরি, মাহতাবপুর, হাসিমপুর, কল্যাণী, ছিতলিয়া, জারলিয়া, সাকিতপুর, হলিমপুর, চান্দপুর, কচুয়া, নগদীপুর, সিংহনাথ, বাসুরি, মিঠাপুর, রাজনাও, সরালীতোপা, ভাঙ্গাডহর, বাউসি কেন্দ্রগুলোকে সাধারণ ঝুঁকিপূর্ণ হিসেবে স্থানীয় প্রশাসন চিহ্নিত করেছেন।
শাল্লা উপজেলার লাউতলা, আটগাঁও, ভাটিএরাবাজ, শশারকান্দা, মাহমুদনগর, কিড়িডর, শাহেদ আলী উচ্চ বিদ্যালয়, মোক্তারপুর, প্রতাপপুর, ভাটগাঁও, কার্তিকপুর, চাকুয়া, শাসখাই কেন্দ্রগুলোকে সাধারণ ঝুঁকিপূর্ণ হিসেবে স্থানীয় প্রশাসন চিহ্নিত করেছেন।
এদিকে দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, নির্বাচন নিরপেক্ষ করতে আইন-শৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে। নির্বাচনের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে ১০ জন ম্যাজিস্ট্রেটের অধিনে বিজিবির ৯টি, র‌্যাবের ৩টি, পুলিশের ৩টি স্ট্রাইকিং ফোর্সসহ ১২টি মোবাইল টিম কাজ করবে। এছাড়া প্রতি কেন্দ্রে পুলিশ ৫ জন ও আনসার-ভিডিবির সদস্য ১৭ জন করে মোট ২২ জনের একটি টিম সার্বিক নিরাপত্তার জন্য নিযুক্ত থাকবে।
অন্যদিকে শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, নির্বাচনের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে ৬ জন ম্যাজিস্ট্রেটের অধিনে বিজিবির ৪টি, র‌্যাবের ২টি, পুলিশের ৮টি স্ট্রাইকিং ফোর্স কাজ করবে। এছাড়া প্রতি কেন্দ্রে পুলিশ ও আনসার-ভিডিবির সদস্যসহ মোট ২০ জনের একটি টিম সার্বিক নিরাপত্তার জন্য নিযুক্ত থাকবে।
উল্লেখ্য, বাংলাদেশ নির্বাচন কমিশন কর্তৃক পঞ্চম পর্যায়ের ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। তফসিল অনুযায়ি মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৩ মে মঙ্গলবার, মনোনয়নপত্র বাছাই ৪ ও ৫ মে বুধ-বৃহস্পতিবার, আপিল দাখিল ৬ ও ৮ মে শুক্র-রোববার, আপিল নিষ্পত্তি ৯ ও ১১ মে সোম-বুধবার, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ ১২ মে বৃহস্পতিবার, চুড়ান্ত প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্ধ ১৩ মে শুক্রবার ও নির্বাচন অনুষ্ঠিত হবে ২৮ মে ২০১৬ শরিবার।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: