শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৭:২৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
‘দুর্নীতিবিরোধী সংস্থাগুলোকে স্বচ্ছ ও জবাবদিহিমূলক হতে হবে’

‘দুর্নীতিবিরোধী সংস্থাগুলোকে স্বচ্ছ ও জবাবদিহিমূলক হতে হবে’

index_103540আমার সুরমা ডটকম : পৃথিবীর বিভিন্ন দেশে নিযুক্ত বিধিবদ্ধ দুর্নীতিবিরোধী সংস্থাগুলো সর্বোচ্চ সততা, বস্তুনিষ্ঠতা ও পেশাদারিত্বের সাথে কাজ করলেই দুর্নীতি প্রতিরোধ করা সম্ভব হবে বলে মনে করেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল (টিআই)।
ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র ধানম-িস্থ কার্যালয়ে দু’দিনব্যাপী আয়োজিত এক আন্তর্জাতিক প্রশিক্ষণ কর্মশালার সমাপনী দিবসে এমনই প্রত্যাশা ব্যক্ত করেন অংশগ্রহণকারীগণ। টিআই এর এশিয়া প্যাসিফিক ডিপার্টমেন্ট ও টিআইবি’র যৌথ আয়োজনে “অ্যান্টি করাপশন অ্যাসেসমেন্ট টুল অ্যান্ড প্রজেক্ট কিক-অফ ওয়ার্কশপ” শীষর্ক কর্মশালাটি ঢাকায় ১১ ও ১২ নভেম্বর অনুষ্ঠিত হয়। কর্মশালায় ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনালের ছয়টি চ্যাপ্টার যথাক্রমে বাংলাদেশ, ইন্দোনেশিয়া, মালদ্বীপ, মঙ্গোলিয়া, শ্রীলঙ্কা, এবং তাইওয়ান এর ১০ জন গবেষকগণ অংশগ্রহণ করেন। এশীয় প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের বিভিন্ন দেশের দুর্নীতিবিরোধী সরকারি প্রতিষ্ঠানসমূহের কাজের ক্ষেত্র, স্বচ্ছতা ও জবাবদিহিতার মাত্রা যাচাই করা এবং দুর্নীতি প্রতিরোধে এ সকল প্রতিষ্ঠান সমূহের সক্ষমতার মাত্রা নিরূপণ করাই ছিল এ কর্মশালার উদ্দেশ্য। উল্লেখ্য, ৯ নভেম্বর প্রতিনিধি দলটি গাজীপুরে টিআইবি’র মাঠ পর্যায়ের কার্যক্রম পরিদর্শন করে। পরিদর্শনকালে সচেতন নাগরিক কমিটি (সনাক) ও ইয়ূথ এনগেইজমেন্ট অ্যান্ড সাপোর্ট (ইয়েস) গ্রুপের আয়োজনে বিভিন্ন সামাজিক জবাবদিহিতামূলক কার্যক্রমের প্রশংসা করেন প্রতিনিধিগণ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: