শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০২:৩০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
নিজ দেশের মানুষের কি অবস্থা দেখুন: সেনাবাহিনীকে খালেদা জিয়া

নিজ দেশের মানুষের কি অবস্থা দেখুন: সেনাবাহিনীকে খালেদা জিয়া

clip_image002_106968আমার সুরমা ডটকম : সেনাবাহিনীর উদ্দেশে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন ‘নিজ দেশের মানুষের কি অবস্থা দেখুন’। তিনি বলেন, সেনাবাহিনীর সদস্যদেরও বলবো দেশের মানুষের অবস্থা দেখুন। গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আজ মঙ্গলবার রাত সাড়ে নয়টার দিকে সাংবাদিকদের তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমালোচনা করে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে জঙ্গিবাদের উত্থান ঘটে। খালেদা জিয়া বলেন, জঙ্গি নেতা শায়েখ আবদুর রহমান ও বাংলা ভাইকে আমরা (বিএনপির ক্ষমতার আমলে) ধরেছি। বিএনপি ক্ষমতায় আসলে দেশে জঙ্গি থাকবে না। বর্তমান সরকারের বিভিন্ন কর্মকাণ্ডের সমালোচনা করেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ডাইনি ও নরপিশাচ বলেও আখ্যা দেন।

পুলিশ ও র‌্যাবসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের উদ্দেশে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেন, নিজ দেশের মানুষদের হত্যা করা বন্ধ করুন। কেউ সন্ত্রাস করলে তা বন্ধ করবেন, কিন্তু রাজনৈতিক দলের নেতাকর্মীদের হত্যা করবেন না।

বিচার বিভাগের উদ্দেশে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেন, আপনারা ন্যায় বিচার করুন। অন্যায় বিচার করবেন না। কারণ, আপনারা ন্যায় বিচার করার শপথ নিয়েছেন।

সাংবাদিক দম্পতি সাগর সারোয়ার ও মেহরুন রুনি হত্যায় সরকার জড়িত বলে অভিযোগ করেছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তিনি বলেন, সাংবাদিক সাগর-রুনির বিচার কেনো হচ্ছে না। কারণ, এর সঙ্গে সরকার জড়িত। এমন কিছু তথ্য তাদের কাছে ছিল যার জন্য তাদের শিশু সন্তানকে এতিম হতে হয়েছে।

শিক্ষা প্রতিষ্ঠানে সন্ত্রাসবাদের কঠোর সমালোচনা করেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। ক্যাম্পাসে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির জন্য তিনি ছাত্রলীগের সমালোচনা করেন। এ সময় তিনি আরও বলেন, এখন ছাত্ররা ছাত্রলীগ না করলে বিশ্ববিদ্যালয়ের হলে থাকতে পারছে না। ক্লাস করতে পারছে না। পরীক্ষা দিতে পারছে না। তিনি প্রশ্ন রেখে বলেন, এসব কেন? ছাত্ররা কি শুধুই ছাত্রলীগ করবে, অন্য দল করতে পারবে না?

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অভিযোগ করে বলেন, ‘পৌর নির্বাচনে সরকার চোরামি করে জনপ্রিয়তা দেখাতে চাচ্ছে। এ নির্বাচন লোকদেখানো প্রহসনের নির্বাচন। গত সিটি নির্বাচনেও আপনারা দেখেছেন।’ এর আগে তিনি ছাত্রদলের গুম হওয়া ৪ পরিবারকে আর্থিক সহযোগিতা দেন।

দলের প্রয়োজনে বিএনপির বিভিন্ন নেতাকর্মীরা যারা বিগত আন্দোলনে আহত হয়েছিল তাদের মধ্যে ৩ জনকে অনুদান দেবেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। অনুদানের খাতায় যাদের নাম আছে তারা হলেন- জামসের আলম, শিহাব উদ্দিন সেলিম, নয়ন বাছা এবং লায়ন আনোয়ার হোসেন। আসন্ন পৌরসভা নির্বাচনের প্রস্তুতি ও কৌশল নির্ধারণে দলের সিনিয়র নেতাদের সঙ্গে মঙ্গলবার রাত পৌনে ৯টার দিকে গুলশান কার্যালয়ে মতবিনিময়কালে তিনি এ ঘোষণা করেন। জানা গেছে, জামসের আলম ফেনী জেলার সোনামগঞ্জ থানা এলাকায় ২ জানুয়ারি ২০১৫ইং তারিখে ছাত্রদলের প্রতিষ্ঠা বার্ষিকীতে ছাত্রলীগের হামলায় পা হারান। শিহাব উদ্দিন সেলিম বগুড়া সদরে মিছিলে পুলিশের গুলিতে পা হারান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৭ম ব্যাচের দর্শন বিভাগের ছাত্র নয়ন বাছা ভিক্টোরিয়া পার্কের সামনে মিছিল করার সময় পুলিশের গুলিতে পা হারান এবং লায়ন আনোয়ার হোসেন একজন ব্লগার। ফেসবুকে লেখালিখির কারণে লায়ন এখন জেলে আছেন।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: