শুক্রবার, ২৭ মে ২০২২, ১২:২৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
প্রধানমন্ত্রীর হাতে রাঙামাটিতে পার্বত্যাঞ্চলের দীর্ঘতম সেতুর উদ্বোধন

প্রধানমন্ত্রীর হাতে রাঙামাটিতে পার্বত্যাঞ্চলের দীর্ঘতম সেতুর উদ্বোধন

amarsurma.com

রাঙামাটি প্রতিনিধি:

পাহাড়ের মানুষের বহুল প্রত্যাশিত এবং পার্বত্য চট্টগ্রামের দীর্ঘতম নানিয়ারচর চেঙ্গী সেতু ও কক্সবাজারের বালুখালী থেকে বান্দরবানের ঘুমধুম সীমান্ত সংযোগ সড়কের উদ্বোধন করা হয়েছে। বুধবার সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্স’র মাধ্যমে সেতুটির উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ভিডিও কনফারেন্স’র মাধ্যমে গণভবন থেকে এ সময় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, সেনাপ্রধান এসএম শফিউদ্দিন আহমেদসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, ‘নানিয়ারচরে পার্বত্য চট্টগ্রামের সবচেয়ে দীর্ঘতম সেতু নির্মাণের ফলে শান্তি চুক্তির বাস্তবায়ন আরও একধাপ এগোলো। এতে করে স্থানীয়দের জীবনযাত্রার মান উন্নয়ন ও উৎপাদিত পণ্য বাজারজাতকরণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে সেতুটি।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা ক্ষমতায় আসার পর শান্তি চুক্তি করেছিলাম। এখনো শান্তি চুক্তির বাস্তবায়ন চলমান রয়েছে।’ ভিডিও কনফারেন্স এ নানিয়ারচর প্রান্ত থেকে উপস্থিত ছিলেন রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার, সংরক্ষিত নারী সংসদ সদস্য বাসন্তী চাকমা, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রাবিপ্রবি) উপাচার্য ড. প্রদানেন্দু বিকাশ চাকমা, রাঙ্গামাটি জেলাপ্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান, সেনাবাহিনীর বিভিন্ন পদস্থ কর্মকর্তা প্রমুখ।

উল্লেখ্য, বাংলাদেশ সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন ব্রিগেড অধীস্থ ২০ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়ন (ইসিবি) রাঙামাটির নানিয়ারচরে ‘চেঙ্গী সেতু’টির নিমার্ণ কাজ ২০১৬ সালের নভেম্বরে শুরু এবং ২০২১সালের জুন সমাপ্ত করেন। চেঙ্গী নদীর ওপর নির্মিত এই সেতুটির দৈর্ঘ্য ৫০০ মিটার ও প্রস্থ ১০ দশমিক ২ মিটার। এপ্রোচ সড়কসহ সেতুর নির্মাণ ব্যয় কমবেশি সোয়া ২শ কোটি টাকা। এছাড়া কক্সবাজারের বালুখালী থেকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম পর্যন্ত ১ দশমিক ৭ কিলোমিটার দৈর্ঘ্য সীমান্ত সংযোগ সড়কের নিরমকণ ব্যয় প্রায় ৭৯ কোটি টাকা।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: