বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১১:০৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
প্রসঙ্গ : ২০ দলীয় জোটে ইসলামি ঐক্যজোট

প্রসঙ্গ : ২০ দলীয় জোটে ইসলামি ঐক্যজোট

untitled-1_90384_111463আমার সুরমা ডটকম : অবশেষে নানা টানাপোড়েনের মধ্য দিয়ে ২০ দলীয় জোট থেকে ইসলামি ঐক্যজোটের একাংশ আজ বেরিয়ে গেল আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করে। অপর অংশও সংবাদ সম্মেলন করে জোটে থাকার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে।
বিএনপি-জামায়াত নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ছেড়েছে মাওলানা আব্দুল লতিফ নেজামী নেতৃত্বাধীন ইসলামি ঐক্যজোটের একাংশ। বৃহস্পতিবার দুপুর ২টার দিকে রাজধানীর ইঞ্জিনিয়ার ইনস্টিটিউশনে অনুষ্ঠিত তৃতীয় বার্ষিক সম্মেলনে এ ঘোষণা দেন মাওলানা আব্দুল লতিফ নেজামী। তবে ইসলামি ঐক্যজোটের সিনিয়ার ভাইস চেয়ারম্যান এডভোকেট আব্দুর রকিব বলছেন, তারা ২০ দলীয় জোটের সঙ্গেই আছেন। আবদুল লতিফ নেজামী আগামীতে ৩০০ আসনে প্রার্থী দিয়ে জাতীয় নির্বাচনে অংশ নেয়ারও ঘোষণা দেন এই সম্মেলনে। একই সাথে ইসলামি ঐক্যজোটের স্বকীয়তা বজায় রেখে সাংগঠনিক কার্যক্রম ও তৎপরতায় মনোনিবেশ করবে বলেও উল্লেখ করেন তিনি। সম্মেলনে তিনি ঘোষনা দেন ‘আজ থেকে ২০ দলের সাথে ইসলামি ঐক্যজোটের কোন সম্পর্ক নেই’। সম্মেলনে বক্তব্য রাখেন ঐক্যজোটের এই অংশের মহাসচিব মুফতী মো: ফয়জুল্লাহ, আবুল হাসনাত আমিনী, সহকারি মহাসচিব অধ্যাপক এহতেশাম সারোয়ার, শেখ লোকমান হোসেন। লতিফ নেজামী সম্মেলনের ঘোষণাপত্রে বলেন, ৫ জানুয়ারি নির্বাচন সংবিধানের আলোকে সিদ্ধ হলেও নৈতিক মানদন্ডে উন্নীত হয়নি। তাই অবিলম্বে সকলের কাছে গ্রহণযোগ্য জাতীয় সংসদ নির্বাচন অপরিহার্য হয়ে পড়েছে।

অপরদিকে বিএনপি-জামায়াতের নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের সঙ্গে ইসলামি ঐক্যজোট অতীতে ছিল, এখনও আছে এবং ভবিষ্যতে থাকবে বলে মন্তব্য করেছেন এডভোকেট মাওলানা আব্দুর রকিব। বৃহস্পতিবার বিকেলে গুলশানে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। তিনি বলেন, খুব শিগগিরই ইসলামি ঐক্যজোটের নতুন নির্বাহী কমিটির সদস্যদের নাম প্রকাশ করা হবে। এছাড়া আগামী ৩১ মার্চ ইসলামি ঐক্যজোটের জাতীয় কনভেনশন অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য, একইদিন সকালে বিএনপি-জামায়াত নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের সঙ্গে ‘ইসলামি ঐক্যজোট’ আর নেই বলে ঘোষণা দেন মাওলানা আব্দুল লতিফ নেজামী। এর কিছুক্ষণ পরই বিকেলে মাওলানা আব্দুর রকিব সংবাদ সম্মেলন করে দলীয় অবস্থান ব্যাখ্যা করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: