রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৫৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
প্রস্তুতি সম্পন্ন, আজ ফাঁসি নাও হতে পারে নিজামীর

প্রস্তুতি সম্পন্ন, আজ ফাঁসি নাও হতে পারে নিজামীর

nizamiআমার সুরমা ডটকম মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ড প্রাপ্ত জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর দণ্ড কার্যকরের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এ লক্ষ্যে ফাঁসির মঞ্চ প্রস্তুত করা হয়েছে। জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর গত বছর যে মঞ্চে ফাঁসির রায় কার্যকর করা হয়েছে। ঠিক সেই মঞ্চেই জামায়াতে ইসলামীর আমিরের ফাঁসি রায় কার্যকর করা হবে। আর ফাঁসি কার্যকরের আগে ফাঁসির মঞ্চের উপরের তাবু, চার পাশের পর্দা লাগানোসহ আনুসাংঙ্গিক কার্যক্রম ইতিমধ্যেই শেষ করা হয়েছে।
নির্ভরযোগ্য সূত্র জানায়, গতকাল সোমবার গভীর রাতে নিজামীর দণ্ড কার্যকরের জন্য ফাঁসির মঞ্চে মহড়াও হয়েছে। ওই মহড়ায় চারজন জল্লাদও উপস্থিত ছিলেন। জামায়াত নেতা মাওলানা নিজামীর রিভিউ খারিজের পূর্ণাঙ্গ রায় আজ সোমবার দুপুরে প্রকাশিত হয়। এরপর তা পৌঁছে দেয়া হয় ট্রাইব্যুনালে। সাজা থেকে বাঁচতে নিজামীর সামনে এখন খোলা রয়েছে কেবল রাষ্ট্রপতির কাছে ক্ষমা প্রার্থনার সুযোগ। নিজামীর আইনজীবী অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেছেন, যারা ইসলামী আন্দোলন করেন তারা শহীদী তামান্না নিয়ে কাজ করেন। ইসলামী আন্দোলনের সৈনিকরা ফাঁসির রশিকে ভয় পান না। নিজামী আল্লাহ ছাড়া অন্য কারো কাছে মাথা নত করবেন না, তাই রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাওয়ার প্রশ্নই আসে না।
কারাগারের নির্ভরযোগ্য সূত্র জানায়, মানবতাবিরোধী অপরাধে জামায়াতের সেক্রেটারি আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন কাদের চৌধুরীর ফাঁসির রায় কার্যকর করার সময় যেসব ডেকোরেশনের মালামাল নেওয়া হয়েছিল। ওই সব মালামাল অথাৎ প্যান্ডেলের কাপড়, বাঁশ, রশি ভেতরেই রাখা হয়েছিল। ওই সব মালামাল দিয়ে প্যান্ডেল প্রস্তুত করা হয়েছে। আর প্যান্ডেলের ভেতরে বাতির ব্যবস্থা করা হয়েছে। আরেক সূত্র জানায়, গতকাল রোববার বিকেল থেকেই কারাগারের নিরাপত্তা জোরদার করা হয়েছে। আজ সোমবার কারাগারে কোন দর্শনার্থীদের প্রবেশ করতে দেওয়া হয়নি। শুধু মাত্র কয়েকজন সংবাদ কর্মী কারাগারের ভেতরে দর্শনার্থী হিসেবে প্রবেশ করেছেন। তবে আজ জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর ফাঁসির দণ্ড কার্যকর করা হচ্ছে না বলেও সূত্রটি জানিয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: