রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৫৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
ফ্রান্সে তোপের মুখে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু: চার ঘন্টা অবরুদ্ধ

ফ্রান্সে তোপের মুখে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু: চার ঘন্টা অবরুদ্ধ

we145আমার সুরমা ডটকম : ফ্রান্সে তুপের মুখে পড়লেন তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু। এ সময় প্রায় ৪ ঘন্টা তাকে অবরুদ্ধ করে রাখা হয়। চলতে থেকে বিক্ষোভ প্রদর্শন । ফলে পণ্ড হয়ে যায় তার নির্ধারিত অনুষ্ঠান সুচির। ঝামেলা এড়াতে নেয়া হয় পুলিশের সহযোগিতা। শনিবার বিকেলে প্যারিসের সা ক্লাউডস্থ হোটেল রেডিসন ব্লুতে এ ঘটনা ঘটে।
জানা যায়, সরকারি সফরে শুক্রবার সস্ত্রীক ফ্রান্স আসেন বাংলাদেশের তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। নির্ধারিত বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহন করার কথা রয়েছে তার। তথ্য মন্ত্রীর ফ্রান্সে আগমনের খবর পেয়ে ফ্রান্স বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা জন্য তাকে বয়কট করার সিদ্ধান্ত নেয়।
শনিবার বিকাল ৩টা থেকে জড়ো হতে থাকে বিএনপির নেতা কর্মীরা তথ্যমন্ত্রী অবস্থান নেয়া হোটেল রেডিসেন্সের সামনে। এক পর্যায়ে তারা বিক্ষোভ প্রদর্শন শুরু করে। দিতে থাকেন হাসানুল হক ইনুর বিরদ্ধে বিভিন্ন শ্লোগান। এ সময় তথ্যমন্ত্রীর সঙ্গে ফ্রান্স আওয়ামীলীগের নেতাকর্মীদের নির্ধারিত মতবিনিময়ের সময় হয়ে গেলে তারাও হোটেল রেডিসেন্সের সামনে চলে আসে। বাড়তে থাকে উত্তেজনা। বিএনপি নেতা কর্মীরা ডিম হাতে দিতে থাকেন ইনু বিরোধী শ্লোগান।
এসময় অনাকাঙ্খিত ঘটনা এড়াতে হোটেল কর্তৃপক্ষ পুলিশের সহযোগিতা চায়। বন্ধ করে দেয় মুল ফটক। পরিস্থিতি সামাল দিতে মুহুর্তেই বিপুল সংখ্যক পুলিশ এসে ঘিরে রাখে হোটেল এলাকা। সার্চ করতে থাকে নেতা কর্মীদের। বিএনপি নেতাকর্মীকে স্থান ত্যাগের অনুরোধ করে। প্রায় চারঘন্টা পর পুলিশের হস্তক্ষেপে বিক্ষোভকারীরা সে স্থান ত্যাগ করে। এ সময় ফ্রান্স আওয়ামীলীগের কিছু নেতা হোটেলে প্রবেশ করতে চাইলে পুলিশ তাদেরকেও নিবৃত্ত করে।
পরে ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশ দুতাবাসের সিনিয়র কর্মকর্তা হজরত আলী খান এসে আওয়ামীলীগ নেতাদের জানান তথ্য মন্ত্রীর শরীর খারাপ। তিনি দেখা করতে পারবেন না। তথ্য মন্ত্রীর জন্য নিয়ে আসা ফুলের তোড়া হজরত আলীর হাতে দিয়ে দেখা না করে নিরাশ হয়ে হোটেল এলাকা ত্যাগ করেন তারা। এক পর্যায়ে পরিস্থিতি শান্ত হয়।
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর বিরদ্ধে বিক্ষোভ করার কারণ জানতে চাইলে বিএনপি নেতারা ইনুকে রাজাকার পরিবারের সন্তান আখ্যা দেয়া কুষ্টিয়া আওয়ামীলীগের বক্তব্যের সঙ্গে সহমত প্রকাশ করে বলেন, এ রাজাকারের জন্যই স্বাধীনতার পরপর বাংলাদেশ অশান্ত হয়েছিলো। নিজের অপকর্ম ঢাকতে সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিরদ্ধে একের পর এক মিথ্যা রটনা চালিয়ে যাচ্ছেন। বিএনপিকে ধ্বংশ করার পায়তারা করছেন। এটা কখনো দেয়া যাবেনা। নেতৃবৃন্দ ফ্রান্সে তথ্যমন্ত্রী কোনো অনুষ্ঠানে গেলে সেখানেও কঠোর অবস্থানের ঘোষনা দেন।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফ্রান্স বিএনপির সভাপতি সৈয়দ সাইফুর রহমান,সাধারণ সম্পাদক এম এ তাহের,সাংগঠনিক সম্পাদক খান জালাল,সাবেক সভাপতি সিরাজুর রহমান,সহ সভাপতি সিরাজ উদ্দীন,মহিলা দলের সভাপতি ও ফ্রান্স বিএনপি সহ সভাপতি মমতাজ আলো,ইলিয়াছ মুক্তি পরিষদের আহবায়ক মুফিজ আলী,ফ্রান্স বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক জুনেদ আহমদ আহমদ,ফরিদ মিয়া প্রমুখ।
এদিকে ফ্রান্স আওয়ামীলীগের সভাপতি বেনজির আহমদ সেলিম ও সাধারন সম্পাদক আবুল কাশেম বিদেশের মাটিতে এ ধরনের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: