রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১০:২৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সংবাদ শিরোনাম :
বিপিএলের নিলামে এবার ১৯৬ জন বিদেশি খেলোয়াড়

বিপিএলের নিলামে এবার ১৯৬ জন বিদেশি খেলোয়াড়

150916081651_bpl_logo_640x360_bbc_nocredit_100058

আমার সুরমা ডটকম : বাংলাদেশ প্রিমিয়ার লীগ বা বিপিএলে খেলোয়াড় বাছাইয়ে নিলাম হবে চলতি মাসের ২৬ অক্টোবর। এবার নিলামের জন্য ১৯৬ জন বিদেশি ক্রিকেটার তালিকাভুক্ত হয়েছেন। তালিকায় বাংলাদেশের খেলোয়াড় থাকছেন ১২৩ জন। ঢাকার মিরপুরে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ২০ নভেম্বর বিপিএলের তৃতীয় আসর শুরু হবে। ২২ নভেম্বর হবে প্রথম ম্যাচ। ফাইনাল ম্যাচ হবে ১৫ ডিসেম্বর।
বুধবার একটি সংবাদ সম্মেলনে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্মকর্তা আইএএচ মল্লিক জানিয়েছেন, বিদেশি খেলোয়াড়দের ১৯৬ জনের তালিকা প্রকাশ করা হয়েছে। বিপিএলে খেলার বিষয়ে তাদের আগ্রহের কথা জানিয়েছেন। এদের মধ্যে পাকিস্তানের ৫৩ জন, ওয়েস্ট ইন্ডিজের ৩৪ জন, শ্রীলঙ্কার ২৫ জন, ইংল্যান্ডের ৫৩ জন, দক্ষিণ আফ্রিকার ৪ জন, অস্ট্রেলিয়ার ৪ জন, নিউজিল্যান্ডের ২ জন, জিম্বাবুয়ের ৬ জন আর অন্য দেশের ১৫ জন খেলোয়াড় রয়েছেন। তিনি জানান, ক্রিস গেইল, শহীদ আফ্রিদি, শোয়েব মালিক, দিলশান, সাঙ্গাকারাসহ কয়েকজনকে ইতিমধ্যেই ফ্রাঞ্চাইজিগুলো চুক্তিবদ্ধ করেছে বলে তারা জানতে পেরেছেন। বিদেশি খেলোয়াড়দের মধ্যে ‘এ’ গ্রেডের মূল্যমান ৭০ হাজার ডলার ধরা হয়েছে। ‘বি’ গ্রেড ৫০ হাজার আর ‘সি’ গ্রেড ৩০ হাজার ডলার নির্ধারণ করা হয়েছে। বাংলাদেশি খেলোয়াড়দের মধ্যে তারকা খেলোয়াড়দের মূল্যমান ধরা হয়েছে ৩৫ লাখ টাকা। এছাড়া ‘এ’ গ্রেডের খেলোয়াড়দের জন্য ২৫ লাখ, ‘বি’ গ্রেড ১৮ লাখ, ‘সি’ গ্রেড ১২ লাখ আর ‘ডি’ গ্রেড ৫ লাখ টাকা মূল্যমান ধরা হয়েছে। তবে নিলামে ফ্রাঞ্চাইজিগুলোর ডাকা দরে তাদের চূড়ান্ত মূল্য ঠিক হবে। এবারের আসরে ছয়টি ফ্রাঞ্চাইজি অংশ নিচ্ছে। খেলার সময় প্রতিটি একাদশে চারজন করে বিদেশি খেলোয়াড় খেলতে পারবে। বিসিবি কর্মকর্তারা জানিয়েছেন, এবারের বিপিএল অনেকটা আইপিএলের আদলে করা হবে। ঢাকা ও চট্টগ্রাম মিলিয়ে প্রতিদিন দু’টি করে খেলা হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: