শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:০৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
বিশ্ব শিক্ষক দিবস আজ

বিশ্ব শিক্ষক দিবস আজ

teaher pic_98841আমার সুরমা ডটকম : আজ ৫ অক্টোবর বিশ্ব শিক্ষক দিবস। পৃথিবীর অন্যান্য দেশের মতো বাংলাদেশেও শিক্ষকরা যথাযথ মর্যাদা ও কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি উদযাপন করছেন। তবে এ নিয়ে সরকারিভাবে কোনো কর্মসূচি নেই। বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে জাতীয় উদযাপন কমিটি বিভিন্ন কর্মসূচির আয়োজন করেছে। আজ সোমবার বেলা ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শোভাযাত্রা বের করা হবে। এতে বিভিন্ন শিক্ষক সংগঠন, ঢাকা মহানগরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থী, শিক্ষা উন্নয়নে কাজ করা জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা এতে অংশ নেবেন। উদযাপন কমিটি দুপুর ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসি মিলনায়তনে টেকসই সমাজ গঠন, শিক্ষকদের ক্ষমতায়ন শীর্ষক আলোচনা সভার আয়োজন করেছে। সভায় প্রধান অতিথি থাকবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। সম্মানিত অতিথি থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আ ম স আরেফিন সিদ্দিক, গ্লোবাল ক্যাম্পেইন ফর এডুকেশনের সহ-সভাপতি সাবেক উপদেষ্টা রাশেদা কে চৌধুরী প্রমুখ। সভায় সভাপতিত্ব করবেন বিশ্ব শিক্ষক দিবস জাতীয় উদযাপন কমিটির সমন্বয়ক অধ্যক্ষ কাজী ফারুক আহমেদ। এতে বুয়েটের প্রথম নারী ভিসি অধ্যাপক ড. খালেদা ইকরাম, আন্তর্জাতিক পরিবেশবিদ অধ্যাপক ড. আতিক রহমান, আইএলও কনসালট্যান্ট আবদুর রফিক এবং শিক্ষকদের সপক্ষে অবস্থান গ্রহণ ও শিক্ষা প্রসারের উদ্যোগের জন্য বিশিষ্ট শিক্ষাবিদ প্রিন্সিপাল ইবরাহীম খাঁকে মরণোত্তর বিশেষ শ্রদ্ধা জানানো হবে।
এদিকে শিক্ষক কর্মচারী ঐক্য জোটের পক্ষ থেকে এক বিবৃতিতে বাংলাদেশ তথা সারা বিশ্বের শিক্ষকদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন শিক্ষক নেতারা। বিবৃতিদাতারা হলেন শিক্ষক নেতা কাজী আবদুর রাজ্জাক, প্রিন্সিপাল রেজাউল করিম, মাওলানা দেলোয়ার হোসেন, প্রিন্সিপাল সামছুল ইসলাম ও মো. জাকির হোসেন প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: