শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:২০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

বেরি বাঁধে অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে লিখিত অভিযোগ

মুহাম্মদ আব্দুল বাছির সরদার: সুনামগঞ্জের দিরাই উপজেলার জগদল ইউনিয়নের একজন জনপ্রতিনিধির বিরুদ্ধে বাঁধের কাজে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে উপজেলা নির্বাহী অফিসারের বরাবরে একটি লিখিত অভিযোগ করা হয়েছে। এলাকাবাসির পক্ষে ইউনিয়নের রাজনাও গ্রামের মৃত আব্দুল জলিলের ছেলে কপিল উদ্দিন স্বাক্ষরিত ১৩ মার্চ ২০১৮ তারিখে এই অভিযোগটি দায়ের করেন। অভিযোগপত্রে উল্লেখ করা হয়, ৭৩নং প্রকল্পে ইউনিয়নের অন্তর্গত নুরপুরের ঢালার উল্টরপাড় হতে বাকাখালী উত্তরপাড় পর্যন্ত ডুবন্ত বাঁধের ভাঙা বন্ধকরণ কাজটি রাজনাও গ্রামের সাঞ্জব আলীর ছেলে প্রকল্পের পিআইসি হেলাল আহমদ বাঁধের অতি কাছ থেকে মাটি কেটে বাঁধ ভরাট করছেন এবং অদ্যাবধি তার কাজের ১০ শতাংশ করে তা সমাপ্ত বলে কাজ বন্ধ করায় এলাকাবাসি তাকে কাজ বন্ধের ব্যাপারে জানতে চাইলে পিআইসি হেলাল আহমদ কোন সদুত্তর না দিয়ে উল্টো আমাদেরকে ধমকের সুরে কথা বলেন।
অভিযোগপত্রে আরো উল্লেখ করা হয় যে, নতুন বাঁধে মাটি কাটার ফলে মূল বাঁধটি ঝুঁকির মধ্যে পড়লেও স্থানীয় প্রশাসন এ ব্যাপারে কোন ভূমিকা দেখা যাচ্ছেনা। তাতে আরো উলেÍখ করা হয়, বাঁধের পাশ থেকে মাটি তোলায় পাশের মূল বাঁধটি চরম ঝুঁকিতে আছে উল্লেখ করে তারা আরো বলেন, বাঁধের কাছ থেকে মাটি উত্তোলনের ফলে এ এলাকায় মাটির উর্বরতা কমে যাচ্ছে। এমতাবস্থায় উল্লেখিত বিষয়টিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করতে আবদন করা হচ্ছে।
এদিকে পিআইসি ও জগদল ইউনিয়নের জনপ্রতিনিধি (মেম্বার) হেলাল আহমদ জানান, একটি কুচক্রি মহল আমাকে অযথা হয়রানী করার জন্য বারে বারে মিথ্যা মামলা ও অভিযোগ দায়ের করতেছে, যা আদৌ সত্য নয়। এ পর্যন্ত কাজ প্রায় ৮০ ভাগ সম্পূর্ণ হয়ে গেছে, সরেজমিন দেখলে তার বাস্তবতা পাওয়া যাবে বলেও তিনি উল্লেখ করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: