বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৩৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সংবাদ শিরোনাম :
এইচএসসির ফল প্রকাশ, পাসের হার ৮৫.৯৫ শতাংশ নিহতের সংখ্যা ৫০০০ ছাড়ালো, তিন মাসের জরুরি অবস্থা জারি তুরস্কে রাজাকার ও বিএনপির লোকদের নিয়ে সুরঞ্জিত সেনগুপ্তের শোকর‌্যালি পাকিস্তানের সাবেক সামরিক শাসক পারভেজ মোশাররফের মৃত্যু চট্টগ্রাম কলেজের ১৭৫ শিক্ষার্থী ৩ ঘন্টার অভিযানে ডুবোচর থেকে উদ্ধার ফরিদপুরে একই পরিবারে ৫ সদস্যের ইসলাম ধর্ম গ্রহণ কে হচ্ছেন রাষ্ট্রপতি জানা যাবে মঙ্গলবার বিশ্ব হাত গুটিয়ে বসে থাকলে আরেকটি রোহিঙ্গা গণহত্যা হবে: জাতিসঙ্ঘ ১০ দফা আদায়ে ব্যর্থ হলে বাংলাদেশ ব্যর্থ রাষ্ট্রে পরিণত হবে: মির্জা ফখরুল বহিষ্কৃত নেতার সমাবেশে জেলা সভাপতি: উজ্জীবিত নেতাকর্মীরা
ব্রিটেন ১৫,০০০ রিফিউজি গ্রহণ করবে: ১১০,০০০ পর্যন্ত পরিকল্পনা রয়েছে

ব্রিটেন ১৫,০০০ রিফিউজি গ্রহণ করবে: ১১০,০০০ পর্যন্ত পরিকল্পনা রয়েছে

index_95420

আমার সুরমা ডটকম ডেক্স : ব্রিটিশ দৈনিক সানডে টাইমস কিছুক্ষণ আগে জানিয়েছে, প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন ১৫,০০০ সিরিয়ান রিফিউজি গ্রহণে সম্মত হয়েছেন। তবে বাসার আল আসাদ রেজিম এবং জঙ্গি আইএসআইএস ঘাটিতে এক মাসের মধ্যে বিমান হামলা চালাবেন-সিনিয়র অফিসিয়াল সানডে টাইমসকে এই তথ্য জানিয়েছেন। এই কথারই প্রতিধ্বনি চ্যান্সেলর জর্জ ওসবর্ণ করেছেন, এই সংকটের সমাধান করতে এর মূলে বাসার আল আসাদের এভিল রেজিম এবং আইএসআইএস এর ওপর বোম্বিং চালাতে হবে বলে সানডে টাইমস একই উদ্ধৃতি দিয়েছে।
এই সিনিয়র অফিসিয়াল সানডে টাইমসকে জানিয়েছেন, প্রাইম মিনিস্টার ডেভিড ক্যামেরন অভিবাসী সংকট মোকাবেলায় বিস্তারিত পরিকল্পনা প্রণয়নের জন্য আদেশ দিয়েছেন। এরই আওতায়-মারাত্মক ঝুঁকির মধ্যে আছে এমন, রিলকেশন ক্যাম্প থেকে ব্রিটেন ২১৬ জন সিরিয়ানকে গ্রহণ করেছে, মানব পাচারকারীদের বিরুদ্ধে মিলিটারি এবং ইন্টেলিজেন্স প্রতিরোধ গড়ে তোলা, হোয়াইট হল থেকে বিদেশি সাহায্যকে রিফিউজি সংকট মোকাবেলায় ডাইভার্ট করা, অক্টোবরের শুরুতেই কমন্স সভায় এয়ারস্ট্রাইকের পক্ষে লেবার দলের এমপিদের ভোট প্রদানে ষ্ট্র্যাটেজি প্রণয়ন ও লবিং প্রাথমিকভাবে ব্রিটেনের চিন্তা ছিলো ৪,০০০ অভিবাসি নেয়ার, কিন্তু সিনিয়র অফিসিয়াল টাইমসকে জানিয়েছেন, ক্যামেরন বর্তমানে ১৫,০০০ অভিবাসি ব্রিটেনে নিয়ে আসার টার্গেট নিয়ে ড্রাফট প্ল্যান সাজানোর অর্ডার দিয়েছেন, এমনকি তিনি বলেছেন ব্রিটেন ২০,০০০ অভিবাসি গ্রহণে সম্মত। শুধু এখানেই ক্যামেরন থেমে নেই। যেহেতু ব্রিটেন ইউরোপীয় ইউনিয়নের পরিকল্পনার মধ্যে নেই। আগামী সপ্তাহে প্রেসিডেন্ট ক্লড ঝঙ্কার যে অভিবাসী গ্রহণের পরিকল্পনা ঘোষণা করবেন। সেখানে ব্রিটেনের অংশগ্রহণ খুব একটা লক্ষ্যণীয় না হলেও ব্রিটেন এককভাবে ১১০,০০০ অভিবাসী গ্রহণের পরিকল্পনা নিয়ে ভেতরে ভেতরে কাজ শুরু করেছে। যাতে পুরো ইউনিয়নে নিজের ওজন সে দেখাতে বা প্রমাণে প্রস্তুত।
প্রাইম মিনিস্টার ইতোমধ্যেই ন্যাশনাল ক্রাইম এজেন্সিকে অর্ডার করেছেন, মানব পাচারকারীদের ধরতে ও ব্যবস্থা নিতে বিস্তারিত প্ল্যান ও একশন সেই সঙ্গে প্রশাসনিক ও ইন্টেলিজেন্স একশন নেয়ার জন্যে।
আজকের ইউগভ পুলের সর্বশেষ জরিপ হলো- মেজরিটি জনগন অর্থাৎ ৫২% জনগণের মতামত হলো সিরিয়ায় আসাদ রেজিম ও আইএসআইএস দূর্ঘ ভেঙ্গে দিতে সামরিক একশনের পক্ষে, সেই সঙ্গে ব্রিটেনের গ্রেটার রোল এপ্লাইয়ের, যা ২২% এর বিপক্ষে । এদিকে বডরুমের মেয়র মেহনেট কোকাডেন আয়লান যে স্থানে নিহত হয়েছে, সেই স্থানে আয়লানের স্মৃতি সংরক্ষার্থে স্মৃতিস্তম্ভ স্থাপন ও সংরক্ষণের ব্যবস্থা গ্রহণের কথা সানডে টাইমসকে জানিয়েছেন।
অপরদিকে অপর সিনিয়র টোরি এমপি অ্যান্ড্রো ব্রিগেন (লাইচেস্টারশায়ারের এমপি)  ডেভিড ক্যামেরন আরো অত্যধিক রিফিউজি গ্রহণের ভয়াবহতা সম্পর্কে সতর্ক করে বিরোধীতাও করেছেন। কিন্তু কেবিনেটে ক্যামেরনের এই অধিক রিফিউজি গ্রহণের খুব একটা বিরোধিতা নেই, যদিও কিছুটা আপত্তি শুরুতে ছিলো। কিন্তু আইলানের মৃত্যু সব কিছু ওলট পালোট করে দিয়েছে বলে টাইমস জানিয়েছে। সানডে টাইমস আরো নিশ্চিত করেছে, আইলানের দেহ প্রথম যে পুলিশ অফিসার সনাক্ত করেছিলেন। তার সন্ধান পেয়েছে কিন্তু মিডিয়ায় তার বক্তব্য দেয়ার জন্য অনুমোদিত নয় বলে তিনি মুখ খুলছেন না।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: