শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০২:০৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
ভাষা শহীদদের মাজারে বিএনপির শ্রদ্ধা

ভাষা শহীদদের মাজারে বিএনপির শ্রদ্ধা

আমার সুরমা ডটকম ডেস্কআন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদদের মাজারে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে ফুলেল শ্রদ্ধা জানিয়েছে বিএনপি। বুধবার সকাল সাড়ে ৭টার দিকে রাজধানীর আজিমপুর কবরস্থানে ভাষা শহীদ সালাম, বরকত, জব্বার ও শফিউরের মাজারে ফুলেল শ্রদ্ধা জানান বিএনপি নেতারা।

এসময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ইনাম আহমেদ চৌধুরী, ভাইস-চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, আবুল খায়ের ভূঁইয়া, হাবিবুর রহমান হাবিব, জয়নাল আবদীন ফারুক, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিম, আমিরুজ্জামান শিমুল প্রমুখ উপস্থিত ছিলেন।

আজিমপুর কবরস্থানে ভাষা শহীদদের মাজারে শ্রদ্ধা জানানো শেষে কেন্দ্রীয় শহীদ মিনারের দিকে রওনা দিয়েছেন বিএনপি নেতারা।

এর আগে অন্যান্যবার একুশের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে ভাষা শহীদদের শ্রদ্ধা জানালেও দলটির চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে থাকায় এবার এখনও পর্যন্ত সেখানে যাননি দলটির নেতাকর্মীরা।

খালেদা জিয়াকে মুক্তি দিয়ে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ তৈরি করুন: ফখরুল
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্তি দিয়ে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ তৈরি করতে সরকারের প্রতি আহবার জানিয়েছেন বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ (বিএসপিপি) আয়োজিত ‘বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও জিয়া পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্রের’ প্রতিবাদে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, আগামী নির্বাচনে দেশনেত্রী বেগম খালেদা জিয়া তার দল বিএনপি এবং ২০ দলীয় জোট জাতীয়তাবাদী শক্তি যাতে অংশ নিতে না পারে সে জন্যই আজকে এই চক্রান্ত গুলো করা হচ্ছে। এই চক্রান্ত যদি আমরা প্রতিরোধ করতে না পারি ষড়যন্ত্র যদি আমরা বন্ধ করতে না পারি, তাহলে আমাদের দেশের অস্তিত্ব বিপন্ন হয়ে যাবে। ইতিমধ্যে দেশে গণতন্ত্র, অর্থনীতিকে ধ্বংস করে ফেলা হয়েছে। তাই আর কালবিলম্ব না করে জাতি ধর্মবর্ণনির্বিশেষে সকল রাজনৈতিক দলকে ঐক্য গড়ে তুলতে হবে।

‘এই অবৈধ অনৈতিক সরকার তারা অত্যন্ত সুপরিকল্পনার মধ্য দিয়ে সুদূরপ্রসারী তাদের যে আকাঙ্ক্ষা সেটিকে বাস্তবায়িত করার লক্ষে তারা আজকে মহান নেত্রীকে রাজনীতি থেকে দূরে সরে দেবার জন্য গভীর চক্রান্ত করছে।

মির্জা ফখরুল বলেন, আজ প্রায় ১২ দিন হতে চলেছে দেশনেত্রী বেগম খালেদা জিয়া এখন সেই নাজিম উদ্দীন রোডের পরিত্যক্ত অন্ধকার কারাঘারের প্রকোষ্ঠে বন্দি হয়ে আছেন। আমাদের গণতান্ত্রিক আন্দোলনে যিনি নেতৃত্ব দিচ্ছেন স্বাধীনতা স্বার্ভমৌত্বকে রক্ষার জন্য যিনি আজীবন লড়াই সংগ্রাম করেছেন সেই নেত্রীকে আজ কারারুদ্ধ করে রাখা হয়েছে।

তিনি বলেছেন, আমাদের সবসময় মনে রাখতে হবে আমরা একটি ফ্যাসিস্ট শক্তি একটা রাষ্ট্র স্বাধীনতা ধ্বংসকারী শক্তি, তার বিরুদ্ধে আমরা লড়াই করছি। এই লড়াইয়ে বেগম খালেদা জিয়া আমাদেরকে নেতৃত্ব দিচ্ছেন। সুতরাং তার মুক্তির জন্য আমাদের সবাইকে রাস্তায় নেমে আসতে হবে স্বোচ্ছার হতে হবে প্রতিবাদ করতে হবে এবং আন্দোলন এবং গণঅভ্যুত্থানের মধ্য দিয়েই তাকে কারাগার থেকে বের করে আনতে হবে।

বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ (বিএসপিপি)’র আহ্বায়ক ও দৈনিক আমার দেশ পত্রিকার সম্পাদক প্রকৌশলী মাহমুদুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য দেন বিএনপির ভাইস-চেয়ারম্যান শওকত মাহমুদ, এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা ফরহাদ হালিম ডোনার, আব্দুল কুদ্দুস, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, শিক্ষক নেতা অধ্যক্ষ সেলিম ভূইয়া, সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী, সৈয়দ আবদাল আহমেদ, এম এ আজিজ, এম আব্দুল্লাহ, কাদের গনি চৌধুরী, ইলিয়াস খান, শহিদুল ইসলাম প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: