রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০১:৩৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
ভূমধ্যসাগরে ৭০০ অভিবাসীসহ নৌকাডুবি

ভূমধ্যসাগরে ৭০০ অভিবাসীসহ নৌকাডুবি

আমার সুরমা ডটকম ডেক্স :

ভূমধ্যসাগরে ৭০০ অভিবাসীসহ নৌকাডুবি প্রায় ৭শ’ অভিবাসী নিয়ে বুধবার ভূমধ্যসাগরে একটি নৌকাডুবির ঘটনা ঘটেছে। নৌকায় থাকা অভিবাসীরা লিবিয়ার নাগরিক বলে খবরে উল্লেখ করা হয়েছে। অতিরিক্ত যাত্রীর কারণে নৌকাটি ডুবে যায় বলেও উল্লেখ করেছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো। জাতিসংঘের মানবাধিকার বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর’র বরাত দিয়ে আলজাজিরা বলেছে, এ পর্যন্ত ১৬ জন মারা যাওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া ২৫০ জনকে উদ্ধার করা হয়েছে বলেও টুইটারে উল্লেখ করেছে সংস্থাটি।
আয়ারল্যান্ডের নৌবাহিনীর বরাত দিয়ে বিবিসি বলেছে, লিবিয়া উপকূলে ডুবে যাওয়া নৌকার বেশ কিছু যাত্রী মারা যাওয়ার আশঙ্কা করা হচ্ছে। একটি নৌকা উদ্ধার অভিযানে অংশ নিচ্ছে বলে জানিয়েছে আইরিশ নৌবাহিনী। তবে অন্য একটি সূত্র বলেছে, চারটি নৌকা ও তিনটি হেলিকপ্টার উদ্ধার অভিযানে অংশ নিচ্ছে।
তবে আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) বরাত দিয়ে বলা হয়েছে, এ পর্যন্ত ১শ’ লোককে উদ্ধার করা হয়েছে। ইতালিয়ান কোস্টগার্ড ও স্কাই নিউজের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স বলেছে, প্রায় ৭শ’ যাত্রী নিয়ে লিবিয়া উপকূলে বুধবার ডুবে যায় নৌকাটি। ইতালি ও আয়ারল্যান্ডের উদ্ধারকর্মীরা অভিযানে অংশ নিচ্ছে বলে উল্লেখ করা হয়েছে। প্রসঙ্গত, চলতি বছর ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপ গমনকালে দুই হাজারের বেশি মানুষ মারা গেছে। যাকে ভয়াবহ ঘটনা হিসেবে দেখা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: